ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৩৩

কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ, জুতা-ঝাড়ু নিক্ষেপ

তালতলী প্রতিনিধি
আগস্ট ১১, ২০২২ ৯:৪০ পূর্বাহ্ণ
পঠিত: 74 বার
Link Copied!

বরগুনার আমতলী উপজেলা বিএনপি’র কমিটি গঠনে ঘুষ নেয়ার অভিযোগে বিক্ষোভ ও কেন্দ্রীয় নেতার ছবিতে জুতা ও ঝাড়ু নিক্ষেপ করেছেন স্থানীয় নেতাকর্মীদের একাংশ।

বুধবার (১০ আগস্ট) দুপুরে উপজেলার একে স্কুল সড়কে বিএনপি’র অস্থায়ী কার্যালয়ের সামনে এ বিক্ষোভ মিছিল করা হয়।

এসময় বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয়ক সম্পাদক জেলা বিএনপি’র আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লার ভাতিজা ফিরোজ-উজ্জামান মামুন মোল্লার কুশপুওলিকায় জুতা ও ঝাড়ু দিয়ে বিক্ষোভ প্রতিবাদ করে স্থানীয় নেতাকর্মীরা।

বিক্ষোভকারীরা জানান, গত ৮ আগস্ট আমতলী উপজেলা বিএনপি’র থানা ও পৌর আহ্বায়ক কমিটি দেয়া হয়। এতে ১০ সদস্য বিশিষ্ট উপজেলা আহ্বায়ক কমিটি ও ৭ সদস্য বিশিষ্ট পৌর আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটি।

কিন্তু ওই কমিটিতে ত্যাগী ও জেষ্ঠ নেতাকর্মীদের পদ পদবী না দিয়ে ও টাকার বিনিময় পকেট কমিটি দেয়া হয়েছে বলে অভিযোগ করেন বিক্ষোভকারীরা।

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, আমতলী উপজেলা যুবদলের সদস্য পৌর কাউন্সিলর মো. শামসুল হক চৌকিদার।

বক্তারা অভিযোগ করে বলেন, কেন্দ্রীয় নেতা মামুন মোল্লা মোটা অংকের টাকা ঘুষ নিয়ে আমতলী উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি দিয়েছেন। আমরা এই কমিটি বাতিল চাই।

এবিষয়ে বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ-উজ্জামান মামুন মোল্লা জানান, আমতলী উপজেলা ও পৌর কমিটি অনুমোদন দিয়েছে বরগুনা জেলা কমিটি। এখানে আমার কোন হাত নেই। টাকা নেয়ার অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

এ বিষয়ে বরগুনা জেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা জানান, আমি কোন লিখিত অভিযোগ পাইনি। তাছাড়া সবকিছু আলোচনা করে সমাধান করা যায়। কিন্তু এভাবে রাস্তায় বিক্ষোভ প্রতিবাদ করলে দলের ভাবমূর্তি নষ্ট হয়। তাই আলোচনা করে সমাধান করা যেতে পারে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।