ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৫

আমতলীতে পুলিশ-বিএনপি’র সংঘর্ষ, সাড়ে ৩শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

আমতলী প্রতিনিধি
জুন ১৪, ২০২২ ৯:১৯ অপরাহ্ণ
পঠিত: 252 বার
Link Copied!

বরগুনা প্রতিবাদ সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় আমতলী উপজেলা বিএনপির সাড়ে ৩’শ নেতা কর্মীর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। পুলিশের এসআই মো. ইউনুস আলী ফকির বাদী হয়ে সোমবার রাতে মামলা দায়ের করেন।

মঙ্গলবার (১৪ জুন) বিষয়টি আমতলী থানার (ওসি) একেএম মিজানুর রহমান নিশ্চয়ই করেন।

তিনি জানান, পুলিশের উপর বিএনপি নেতা-কর্মীদের হামলার সময় ১৩জনকে আটক করা হয়েছিল। মামলায় গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার সকালে ওই ১৩ নেতাকর্মীকে মঙ্গলবার আমতলী জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করার পর বিচারক মোঃ আরিফুর রহমান তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

জানা যায়, নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের উর্ধ্বগতির প্রতিবাদে সোমবার বিকেলে একে স্কুল সংলগ্ন বিএনপি কার্যালয়ের সামনে মহাসড়ক অবরোধ তরে বিক্ষোভ সমাবেশ করেন নেতাকর্মীরা। বিএনপি নেতাদের দাবি, বিক্ষোভ সমাবেশে পুলিশ বাঁধা দেয় এবং অতর্কিত লাঠিচার্জ শুরু করে।

এক পর্যায়ে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও লাঠিচার্জের ঘটনা ঘটে। এতে পাঁচ পুলিশ সদস্যসহ ২৫ জন বিএনপি নেতাকর্মী আহত হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে পুলিশের এস আই ইউনুস আলী ফবির বাদী হয়ে আমতলী উপজেলা বিএনপির আহবায়ক জালাল আহম্মেদ ফকিরকে প্রধান আসামী করে ৩২ জনের নাম উল্লেখ করে ৩১০ জন অজ্ঞাত আসামী করে সাড়ে ৩’শ নেতাকর্মীর নামে মামলা দেয়া হয়েছে।

আমতলী পৌর বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক তুহিন মৃধা বলেন, আমাদের নির্ধারিত শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উষ্কানিতে পুলিশ অতর্কিত হামলা শুরু করে। এতে আমাদের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। এছাড়া টেনে হিচড়ে আমাদের সভাপতিসহ সিনিয়র কয়েক নেতাকে গাড়িতে তুলে আটক করেছে পুলিশ।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, বিএনপি নেতা-কর্মীরা পুলিশের উপর হামলা করেছে। আমাদের চার পুলিশ সদস্য আহত হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রনে লাঠিচার্জ করতে বাধ্য হয়েছি। এ ঘটনায় রাতে ৩২ জনের নাম উল্লেখ করে সাড়ে ৩’শ নেতাকর্মীর নামে মামলা দেয়া হয়েছে। গ্রেপ্তারকৃত বিএনপির ১৩ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।