ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:৫৭

আমতলীতে অগ্নিকাণ্ড, ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ক্ষতি ২ কোটি

আমতলী প্রতিনিধি
এপ্রিল ২৯, ২০২২ ১১:৫২ অপরাহ্ণ
পঠিত: 209 বার
Link Copied!

বরগুনার আমতলীতে ভয়াবহ অগিকান্ডে ৫টি দােকান পুড়ে ভস্মীভূত হয়েছে। শুক্রবার (২৯ এপ্রিল) দুপুর আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

৩টি অগ্নি নির্বাপক দল ২ ঘন্টা চষ্টা চালিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। অগিকান্ডে নগদ টাকাসহ প্রায় ২ কােটি টাকার ওপরে ক্ষতি হয়ছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

প্রত্যাক্ষদর্শী ও স্থানীয় ব্যবসায়ীদের সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা আড়াইটার সময় নতুন বাজার বটতলা এলাকার মুদিমনোহরি আলামিন স্টোর থেকে বৈদ্যুতিক শর্টসার্টিক থেকে আগুনের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে তা পুরো এলাকায় ছড়িয়ে পরে। এতে আলী আকব্বর এর বিসমিল্লাহ ভ্যারাইটিস স্টোর্স, ধানখালী টেলিকম, হোটেল রয়েল ও তোফাজ্জেলের একটি খবারের হোটেলে ছড়িয়ে পড়লে তা ভস্মিভূত হয়।

সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে আলামিন মুদি ও মনোহরি দোকানের। দোকানের মালিক মো. কবির হাজী দোকানের পাশে আহাজারি করছিলেন আর বলছিলেন, ‘ ধার কইরা ঈদের মাল তুলছিলাম, আগুনে সব শ্যাষ কইর‌্যা দিছে।’

তিনি জানান, ঈদ উপলক্ষে তিনি দোকানে ধার করে প্রায় ২০-২৫ লাখ টাকার নতুন মাল তুলেছিলেন বিক্রির জন্য। নগদ ২ লাখ টাকাসহ প্রায় দেড় কোটি টাকার মালামাল পুরে ভস্মিভূত হয়েছে তার।

পাশেই রয়েছে বিসমিল্লাহ ভ্যারাইটি স্টোর্স। এই দোকানের নগদ লক্ষাধিক টাকাসহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। দোকান মালিক মো. আলী আকব্বর কান্না জড়িত কন্ঠে বলেন, আগুনে মোর শেষ অইয়া গ্যাছে। নগদ টাকাসহ প্রায় ২৫ লাখ টাকার মালামাল পুইর‌্যা গ্যাছে।

এছাড়াও তোফাজ্জেলের খাবার হোটেলের ঘরটি পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে। রয়েল হোটেল এবং তালুকদার টেলিকম আংশিক পুরে গেছে। তালুকদার টেলিকমের ঔষধ এবং অন্যান্য মনোহরি মালামালও পুড়ে গেছে।

আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার গোলাম মস্তফা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমতলী, কলাপাড়া ও পটুয়াখালী ফায়ার সার্ভিসের ৩টি টিম ঘটনাস্থলে উপস্থিত হয় এবং স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পৌরসভার পক্ষ থেকে এবং সরকারীভাবে অর্থিক সহায়তা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।