ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:২০

ঘুষ চেয়ে চেয়ারম্যানদের ফোন, ইউএনও’র দাবী নম্বর ক্লোন!

আমতলী প্রতিনিধি
এপ্রিল ১, ২০২২ ৪:১০ অপরাহ্ণ
পঠিত: 96 বার
Link Copied!

বরগুনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল ফোন নম্বর ক্লোন করে ঘুষ দাবির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে আমতলী উপজেলায়।

শুক্রবার (০১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আবদুল্লাহ বিন রশিদ।

তিনি জানান, বৃহস্পতিবার তার ব্যক্তিগত মোবাইল ফোন নম্বর ক্লোন করে আমতলীর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানদের বিভিন্ন প্রকল্পের কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ঘুষ দাবী করেছে একটি প্রতারক চক্র।

ওই প্রতারক চক্র একটি মোবাইল নম্বর সরবরাহ করে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণের জন্য বলে। পরে ইউপি চেয়ারম্যানরা ইউএনও’র সরকারীর নম্বরে যোগাযোগ করে জানতে পারেন এটি প্রতারক চক্রের কাজ।

আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন বলেন, আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত মোবাইল নম্বর থেকে ফোন করে টিআর, কাবিখার কাজ পাইয়ে দেওয়ার কথা বলে আমার নিকট ৫০ হাজার টাকা ঘুষ দাবী করেন। তাৎক্ষনিক ইউএনও’র সরকারীর নম্বরে
যোগাযোগ করে জানতে পারি এটি প্রতারক চক্রের কাজ।

কুকুয়া ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন মাসুম তালুকদার বলেন, প্রতারক চক্র ইউএনও’র পরিচয় দিয়ে আমার নিকট ৩০ হাজার টাকা ঘুষ দাবী করে। এভাবে আরো কয়েকজন চেয়ারম্যানের নিকট প্রকল্প দেওয়ার নামে
ঘুষ দাবী করেছে।

চাওড়া ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাদল খান বলেন, আমার নিকটও টাকা চেয়ে ফোন করেছিল প্রতারক চক্র।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) রনজিৎ কুমার সরকার জানান, ইউএনও মৌখিকভাবে আমাদের বিষয়টি জানিয়েছে। বিষয়টি আমরা আমলে নিয়ে
গুরুত্বসহকারে তদন্ত শুরু করেছি।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আবদুল্লাহ বিন রশিদ বলেন, আমার ব্যাক্তিগত মোবাইল নম্বর ক্লোন করে টাকা চাওয়ার বিষয়টি চেয়ারম্যানরা আমাকে জানান। সাথে সাথে আমি থানায় অবহিত করি। এটি প্রতারক চক্রের কাজ। তাই সবাইকে সতর্ক করে দিয়েছি। কাউকে কোন টাকা পয়সা লেনদেন না করার জন্য পরামর্শ দিয়েছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।