ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৬

বরগুনায় ট্রলার ডুবে নিখোঁজ ২

নিজস্ব প্রতিবেদক
জুন ৫, ২০২২ ১২:১৩ অপরাহ্ণ
পঠিত: 99 বার
Link Copied!

বরগুনায় মাঝ নদীতে ইঞ্জিন বিকল হয়ে পন্যবাহী ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ রয়েছেন। একইসাথে জোয়ারে ভেসে গেছে ট্রলারে থাকা কোটি টাকার পন্য।

শনিবার (৪ জুন) মধ্যরাতে বরগুনা থেকে তালতলী যাওয়ার পথে পায়রা নদীর চাড়াভাঙা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ট্রলারটি বরগুনা থেকে তালতলী বাজারে নির্ধারিত হাটের পন্য নিয়ে আসছিলেন।

নিখোঁজ শ্রমিকরা হলেন- বরগুনা সদর উপজেলার লাকুরতলা এলাকার কমল সমাদ্দার (৪০) ও একই উপজেলার লবনগোলা এলাকার আবদুল খালেক (৫০)। তাদের উদ্ধারে অভিযান শুরু করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

ট্রলারে থাকা শ্রমিকরা জানান, শনিবার বরগুনা থেকে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার তালতলী পন্য নিয়ে রওনা দেয়। ট্রলারটিতে চাল, ডাল, তেল, আলুসহ নিত্য প্রয়োজনীয় কোটি টাকার পন্য ছিলো। মধ্যরাতে ট্রলারটি পায়রা নদীর চাড়াভাঙা নামক স্থানে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে ঢেউয়ে তলিয়ে যায়। প্রান বাঁচাতে মাঝি ও শ্রমিকসহ ট্রলারে থাকা ৭ জনের ৫ জন সাতরে তীরে উঠতে পারলেও দুই জন নিখোঁজ রয়েছেন।

নদীতে ঝাপ দিয়ে তীরে ফেরা আবদুর রব মৃধা বলেন, রাতে পন্যবাহী ট্রলার নিয়ে বরগুনা থেকে তালতলী রওয়ানা দেই। মধ্যরাতে চাড়াভাঙ্গা থেকে বগী বাজারের দিকে পাড়ি দিলে হঠাৎ ইঞ্জিন বন্ধ হয়ে যায়।

তিনি আরো বলেন, অনেক চেষ্টা করেও ইঞ্জিন চালু হয়নি। এসময় নদীতে থাকা ঢেউয়ে ট্রলারটিতে পানি উঠতে শুরু করে এবং একপর্যায়ে পুরো ট্রলারটি পানিতে তলিয়ে যায়। আমরা পাঁচজন বেঁচে ফিরলেও ২ জন উঠতে পারেনি।

ফায়ার সার্ভিস তালতলী স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থালে এসেছি এবং নদী থেকে যতটুক সম্ভব পন্য উদ্ধার করেছি। তবে এখনো নিখোঁজ দুইজনের সন্ধান পাওয়া যায়নি। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।