ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:১৩
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বজুড়ে কমেছে করোনায় শনাক্ত ও মৃত্যু

ডেস্ক রিপোর্ট
মার্চ ২৮, ২০২২ ৯:৩২ অপরাহ্ণ
পঠিত: 316 বার
Link Copied!

করোনায় বিপর্যস্ত জনজীবন। কোনোভাবেই এ মহামারি নিয়ন্ত্রণে থাকছে না। তবে টিকাকরণ অব্যাহত রয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে।

বাংলাদেশ সময় সোমবার (২৮ মার্চ) সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৮ কোটি ১৮ লাখ ৫৯ হাজার ১৯১ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ লাখ ৪৭ হাজার ৮৮০ জনে। আর সুস্থ হয়েছেন ৪১ কোটি ৬২ লাখ ৮৮ হাজার ২৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৯ লাখ ৮৯ হাজার ৫১২ জন। এ সময়ে মৃত্যু হয়েছে আরও ২ হাজার ৩২৬ জনের।

রবিবার (২৭ মার্চ) গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ১২ লাখ ২৯ হাজার ৬৭০ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৫ জনের। এর আগের দিন শনিবার (২৬ মার্চ) শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৭৩৩ জন। এ সময়ে মৃত্যু হয় ৪ হাজার ৫৬৬ জনের। শুক্রবার (২৫ মার্চ) করোনায় শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৯৪ হাজার ৩১৮ জন। এ সময় মৃত্যৃ হয় ৪ হাজার ৮৩০ জনের। গত কয়েকদিনের তুলনায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে।

করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্যে এ চিত্র দেখা গেছে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৬ লাখ ২১ হাজার ৮৮৮ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৩ হাজার ৪৬৭ জনের।

করোনা শনাক্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৩০ লাখ ২০ হাজার ৬৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ৬৬ জনের।

শনাক্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ৯৮ লাখ ৪২ হাজার ৪১৮ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৮ হাজার ৯২৬ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।