ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৪
আজকের সর্বশেষ সবখবর

২১৮ ইউনিয়নে ভোট চলছে

দৈনিক সৈকত সংবাদ
জানুয়ারি ৩১, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ
পঠিত: 71 বার
Link Copied!

ষষ্ঠ ধাপে ২১৮ ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ ধাপে ২১৮ ইউপির মধ্যে ২১৬ ইউপিতে ইভিএমে ভোট হচ্ছে। এ ধাপের ভোট সুষ্ঠু-শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। মাঠে রয়েছেন পুলিশ, র‌্যাব ও বিজিবির সদস্যরা।

নির্বাচন কমিশন (ইসি) জানিয়েছে, ষষ্ঠ ধাপের ভোটের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ১৪৪ জন। এর মধ্যে চেয়ারম্যান ১২ জন, সংরক্ষিত সদস্য ৩২ জন এবং সাধারণ সদস্য ১০০ জন বিনোভোটে নির্বাচিত হয়েছেন। এ ধাপের ভোটের লড়াইয়ে আছেন ১১ হাজার ৬০৪ জন প্রার্থী। চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ১ হাজার ১৯৯ জন, সংরক্ষিত সদস্য পদে ২ হাজার ৫৫৯ জন এবং সাধারণ সদস্য পদে ৭ হাজার ৮৪৬ জন।

নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোটের পরেও তারা থাকবেন। সেই সঙ্গে মাঠে রয়েছেন ম্যাজিস্ট্রেটও। এ ধাপের মোট ভোট কেন্দ্র ২ হাজার ১৮৬টি। ভোটকক্ষ ১৩ হাজার ৩০৫টি। এ ধাপে মোট ভোটার সংখ্যা ৪১ লাখ ৮২ হাজার ২৬৩ জন। এর মধ্যে নারী ভোটার ২০ লাখ ৬৭ হাজার ৫৩৭ জন ও পুরুষ ২১ লাখ ১৪ হাজার ৭২০ জন এবং তৃতীয় লিঙ্গ ছয়জন ভোটার রয়েছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ-জাতীয় পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল অংশ নিয়েছে। তবে বিএনপি আনুষ্ঠানিকভাবে ভোট না থাকলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির উন্নতি হওয়ায় ইউপি প্রথম ধাপে গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর এবং দ্বিতীয় ধাপে ১১ নভেম্বর, তৃতীয় ধাপে ২৮ নভেম্বর, চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর, পঞ্চম ধাপে ৫ জানুয়ারি ভোট হয়। আজ ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে ২১৮ ইউপিতে ভোট হচ্ছে। এ ছাড়া সপ্তম ধাপে ১৩৮ ইউপিতে ৭ ফেব্রুয়ারি এবং অষ্টম ধাপে ১০ ফেব্রুয়ারি ৮ ইউপিতে ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।