ঢাকাবৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সকাল ৮:০৮
আজকের সর্বশেষ সবখবর

স্বদেশ প্রত্যাবর্তন দিবস : থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের পাশে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ১০, ২০২৩ ৭:০১ অপরাহ্ণ
পঠিত: 8 বার
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুসহ রোগীদের সেচ্ছায় রক্তদান করেছে বরগুনা জেলা ছাত্রলীগ। মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে ছাত্রলীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে দিনব্যাপী রক্তদান কর্মসূচি পালন করে।
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য বরগুনার সন্তান ফাহাদ হাসান তামিমের নেতৃত্বে বরগুনা জেনারেল হাসপাতালে আয়োজিত এ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন বরগুনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট জুবায়ের আদনান অনিক। বিনামূল্যে রক্ত পেয়ে মাহিদা নামে থ্যালাসেমিয়া আক্রান্ত এক শিশুর বাবা মো. মন্টু বলেন, ‘আমার মেয়ে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। রক্তের জন্য প্রায়ই দিশেহারা হয়ে যেতাম। বিষয়টি জেনে আমাদের পাশে দাড়িয়ে বরগুনা ছাত্রলীগ। তারা নিয়মিত আমার মেয়েকে সেচ্ছায় রক্ত দিয়ে আসছে। আজও সেচ্ছায় তানিম ভাই নিজেই রক্ত দিয়েছেন। আমার পরিবার তাদের প্রতি চিরকৃতজ্ঞ থাকবো।’সেচ্ছায় রক্তদান শেষে ছাত্রলীগ নেতা ফাহাদ হাসান তানিম বলেন, ‘শিক্ষা, শান্তি ও প্রগতির ধারক ও বাহক হয়ে মুজিব আদর্শের সৈনিক হিসেবে আমরা ধারাবাহিকভাবে উন্নয়নমুলক নানান কর্মসূচি অব্যাহত রাখতে চাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৫১ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুসহ হাসপাতালে চিকিৎসারত রোগীদের সেচ্ছায় রক্তদান করেছে বরগুনা ছাত্ররলীগ। রক্তদান কর্মসূচিতে ২০ জন স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে এই কর্মসূচিকে সাফল্যমন্ডিত করেছে। তাদের এই মহৎ কাজের প্রতি সম্মান জানিয়ে সম্মাননা প্রদান করা হবে।’রক্তদান কর্মসূচিতে বরগুনা জেনারেল হাসপাতালের প্যাথলজি বিভাগের প্রধান কর্মকর্তা সুভাষ দত্ত, বরগুনা জেলা স্বাস্থ্য অধিকার যুব ফোরামের সমন্বয়ক মহিউদ্দিন অপু, সাংবাদিক কাশেম হাওলাদার, উৎসর্গ বরগুনার আতিকুর রহমান সাবু সহ জেলা ছাত্রলীগের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।