ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৫৫
আজকের সর্বশেষ সবখবর

সৌর বিদ্যুৎ সেচ বিষয়ক কৃষক সভা

নিজস্ব প্রতিনিধি
এপ্রিল ২০, ২০২২ ৮:১৮ অপরাহ্ণ
পঠিত: 32 বার
Link Copied!

বরগুনার সদর উপজেলার বুড়ীরচর ইউনিয়নে আজ সৌর বিদ্যূৎ চালিত সেচ ব্যাবহার করে কৃষকদের ফসলি ক্ষেতে সেচ ব্যাবস্হার উপর কৃষক সভার আয়োজন করে বরগুনা সদর উপজেলা কৃষি বিভাগ।

বুড়ীরচর চরকগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে স্হানীয় সরকার প্রকৌশল বিভাগের লজিক প্রকল্পপের আওতায় সৌর বিদ্যূৎয়ের মাধ্যমে কৃষিতে সেচ বিষয় কৃষক সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাফিজুর রহমান,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিজানুর রহমান, ইউপি সদস্য, মাহবুবুর রহমানসহ স্হানীয় কৃষকরা অংশ গ্রহন করেন।

উপজেলা কৃষিকর্মকর্তা কৃষকদের উদ্দেশ্য বলেন,এখন আর আরেকমত আমাদের কৃষকরা তাদের জমি অনাবাদী ফেলে রাখতে চায়না। বীজ বা ফসল উৎপাদনের অন্যতম সহায়ক হচ্ছে জমিতে সঠিক সময় সঠিক পরিমান সেচ দেয়া। নদীমাতৃক বরগুনায় কৃষরা যেভাবে সহজে পানি পাচ্ছে অনেক জেলায়ই সেচের সহজলভ্যতা নেই। সৌর বিদ্যূৎ ব্যাবহার করে কৃষকরা সহজেই জমিতে সেচ দিতে পারবে বলে তিনি মন্তব্য করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।