ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৩

সেই এনামুলের বিরুদ্ধে টাকা নিয়ে টিকা দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২৯, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ
পঠিত: 480 বার
Link Copied!

বরগুনা জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট এনামুল কবিরের বিরুদ্ধে টাকা নিয়ে টিকা দেয়ার অভিযোগ উঠেছে। বিদেশগামী এক ব্যক্তির কাছ থেকে টাকা নিয়ে তিনি ফাইজারের টিকা দিয়েছেন এমন অভিযোগ ওঠার পর টাকা ফেরতও দিয়েছেন।

এর আগে গত বছরের ১৮ অক্টোবর জেনারেল হাসপাতালে টিকা দেয়ার সময় মোবাইলে কথা বলার তার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং ওই ঘটনায় ব্যাপক সমালোচিত হন তিনি।

বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের পাতাকাটা গ্রামের কামাল হোসেন জানান, গত বুধবার বরগুনা সদর হাসপাতালে করোনা টিকা দেওয়ার জন্য নিবন্ধন করেন এবং শনিবার টিকা দেওয়ার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে যান। জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট এনামুল কবির কামালকে ফাইজারের টিকা দেয়ার প্রস্তাব দেন এবং এর জন্য দুই হাজারর টাকা দাবি করেন। প্রস্তাবে রাজী হয়ে নগদ একহাজার টাকা দিয়ে টিকা গ্রহন করেন কামাল। বাকি টাকা পরে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি টিকা গ্রহন করে চলে আসেন। সন্ধার পরে কামাল বাকি একহাজার টাকার জন্য ফোন করে পীড়াপীড়ি করতে থাকেন।

কামাল বলেন, বিষয়টি আমি আমার মামা জেলা যুবলীগ নেতা সাহাবুদ্দিন সাবুকে জানালে তিনি এসে এনামুলের কাছ থেকে আমার টাকা ফেরত নেন।

বরগুনা জেলা যুবলীগের সদ্য বিদায়ি সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু বলেন, আমি জানার পর হাসপাতালে গিয়ে তত্ত্বাবধায়ক সোহরাব উদ্দীনকে বিষয়টি অবগত করি।  তিনি বিষয়টি শুনে এনামুল কবিরের কাছ থেকে টাকা ফেরত এনে দেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মেডিকেল টেকনোলজিস্ট এনামুল বলেন, আমি কোনো টাকার বিনিময়ে টিকা দিইনি। টাকা ফেরত দেওয়ার বিষয়টি ভিত্তিহীন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক সোহরাব উদ্দীন বলেন, অভিযোগ পাওয়ার পর প্রাথমিকভাবে টাকা ফেরত দেয়া হয়েছি। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বরগুনার সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ ফজলুল হক বলেন, টাকা নিয়ে টিকা দেওয়ার কোনো বিধান নেই। আমি বিষয়টি শুনেছি। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও হাসপাতালের তত্ত্বাবধায়ককে বিষয়টি খতিয়ে দেখতে বলেছি। অভিযোগের সত্যতা পেলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।