ঢাকামঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৯
আজকের সর্বশেষ সবখবর

সাকিবের জন্য লঙ্কানদের প্রস্তুতি

খেলাধুলা ডেস্ক
মে ১৪, ২০২২ ৮:৫১ অপরাহ্ণ
পঠিত: 111 বার
Link Copied!

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে অনেক ধুয়াশা তৈরি হওয়ার পর অবশেষে সাকিব খেলছেন। সাকিবের এই খেলা, না খেলার কারণে দুই দলকেই পরিকল্পনায় অনেক পরিবর্তন আনতে হয়। প্লান ‘বি’ করে রাখা হয়। তবে নিজ দলের চেয়ে প্রতিপক্ষ দলের জন্য সমস্যা ঘনিভুত হয় বেশি। এবার যেমন সেই সমস্যায় পড়েছে শ্রীলঙ্কা দল।

সাধারণত করোণায় আক্রান্ত একজন খেলোয়াড়ের সহসাই মাঠে ফিরে আসা সম্ভব হয় না। করোনা মুক্ত হলেও শারীরিক দূর্বলতা থেকেই যায়। সাকিব করোনা আক্রান্ত হওয়ার পর তাকে প্রথম টেস্ট থেকে বাদ দেয়া হয়। স্বাভবিক কারণে প্রতিপক্ষ দলের ভাবনা থেকে সরে গিয়েছিলেন সাকিব। কিন্তু ম্যাচের আগের দিন যখন সাকিবের খেলার ঘোষণা আসে, তখন হুট করে সফরকারি শ্রীলঙ্কার জন্য নতুন করে পরিকল্পনা তৈরি করে কঠিনই হয়ে পড়ে। বাস্তবতা মেনে নিয়েই তাদের নতুন করে পরিকল্পনা করতে হয়। তবে সাকিবের খেলা নিয়ে লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে দিয়েছেন কুটনৈতিক উত্তর। জানিয়েছেন সাকিবের জন্য নতুন করে কোনো পরিকল্পনা তাদের নেই। তার জন্য তারা সব সময় প্রস্তুত ছিলেন।

করুনারত্ন বলেন, ‘ সাকিব যে খেলবে তা আমরা প্রস্তুতি শুরুর সময় জেনেছি। সে দলের সেরা অলরাউন্ডার। এমন এক ক্রিকেটারকে নিয়ে পরিকল্পনা তো রাখতেই হবে। তকে নিয়ে আমাদের পরিকল্পনা সবসময়ই ছিল। আমরা আমাদের সেরাটা দিয়ে চেষ্টা করব। আমরা তার জন্য প্রস্তুত আছি।’

সাকিবের মতো ক্রিকেটার না খেললে তাদের জন্য ভালো হতো জানিয়ে করুনারত্নে বলেন, ‘আমরা এখানে আসার সময় জানতাম সাকিব দলে আছে। সে খেলবে। আমরা সেভাবে তার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছি। যে কারণে তাকে নিয়ে আমাদের একটা প্রস্তুতি নেওয়াই আছে। এখানে আমাদের ভাবনার কোনো রকম পরিবর্তন আসবে না। সাকিব না খেললে আমাদের জন্য ভালো সুবিধা হতো। কিন্তু এখন সে খেলবে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।