ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:১৩
আজকের সর্বশেষ সবখবর

লিটনের তিন ধাপ উন্নতি

খেলাধুলা ডেস্ক
মে ২৫, ২০২২ ৬:৩৬ অপরাহ্ণ
পঠিত: 42 বার
Link Copied!

টেস্ট ক্রিকেটে এ মুহূর্তে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান লিটন দাস। অনেক আগেই র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশিদের মাঝে সেরা অবস্থানে আছেন। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৮৮ রান করে আইসিসিরি হালনাগাদ র‌্যাঙ্কিং নিজের অবস্থান বাড়িয়ে নিয়েছেন আরও তিন ধাপ। ২০ থেকে উঠে এসেছেন ১৭ নম্বারে। তার রেটিং পয়েন্ট ৬৬২। শুধু লিটন নয়, চট্টগ্রাম টেস্টের দুই সেঞ্চুরিয়ান তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও নিজেদের অবস্থানের উন্নতি করেছেন যথাক্রমে আট ও চার ধাপ। তামিম ইকবাল ১৩৩ ও মুশফিকুর রহিম ১০৫ রান করেছিলেন।

মুশফিকুর রহিম ২৫ ও তামিম ইকবাল ২৭ নম্বরে অবস্থান করছেন। সাকিবের অবস্থানের কোনো হেরফের হয়নি। তিনি ৪৩ নম্বরেই আছেন। চট্টগ্রাম টেস্টেই ৫৮ রানের ইনিংসে খেলে ওপেনার মাহমুদুল হাসান জয় নিজের অবস্থানের আট ধাপ উন্নতি ঘটিয়ে ৮৩ নম্বার পজিশনে চলে এসেছেন। তবে অবনতি ঘটেছে মুমিনুলের। বাজে সময় পার করা মুমিনুল চট্টগ্রাম টেস্টে মাত্র দুই রান করেছিলেন। তার অবনতি ঘটেছে ছয় ধাপ। তিনি আছেন ৫৭ নম্বরে। টেস্ট থেকে অবসর নেয়া মাহমুদউল্লাহ কোনো ম্যাট না খেলার পর তার এক ধাপ অবনমন হয়ে মুমিনুলের নিচেই আছেন। চট্টগ্রাম টেস্টে ১৯৯ রান করে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস নিজের অবস্থানের পাঁচ ধাপ উন্নতি ঘটিয়ে ২১ নম্বরে উঠে এসেছেন।

বোলিংয়ে তাইজুল ইসলামের ২২ নম্বর পজিশনের কোনো হেরফের না হলেও বাংলাদেশিদের মাঝে তিনিই আছেন সবার উপরে। চট্টগ্রাম টেস্টে তিনি মাত্র এক উইকেট পেয়েছিলেন। তবে নয় ধাপ উন্নতি ঘটেছে চট্টগ্রামে আবার টেস্ট ক্রিকেটে ফিরে এসে ক্যারিয়ারের সেরা বোলিং করা অফ স্পিনার নাঈম হাসানের। তিনি আছেন ৫৩ নম্বারে। সাকিবের উন্নতি হয়েছে এক ধাপ। তিনি আছেন ২৯ নম্বরে। অলরাউন্ডের র‌্যাঙ্কিংয়ে সাকিব আল হাসান নির্জে আগের চার নম্বার পজিশন ধরে রেখেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।