ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:১৪
আজকের সর্বশেষ সবখবর

রাশিয়ায় ফেসবুক-টুইটার বন্ধ

ডেস্ক রিপোর্ট
মার্চ ৫, ২০২২ ৯:৪২ পূর্বাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

রাশিয়ার সরকারি গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা ফেসবুক ও টুইটারে প্রবেশাধিকার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদ সংস্থা আরআইএয়ের ও তাসের বরাত দিয়ে দ্য গার্ডিয়ান এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির গণমাধ্যম নিয়ন্ত্রক সংস্থা সামাজিক যোগাযোগমাধ্যম দুটির প্রবেশাধিকার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে রাশিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, সংবাদমাধ্যম বিবিসি, ডয়েচে ভেলে, রেডিও ফ্রি ইউরোপ-রেডিও লিবার্টি ও মেডুজা এবং এনজিও গ্লোবালচেক’র ওয়েবসাইট আংশিক বন্ধের অভিযোগ উঠে।

রুশ সংবাদমাধ্যম দ্য মস্কো টাইমসের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনে রুশ হামলা তীব্র হওয়ার পরিপ্রেক্ষিতে বিরোধী মত প্রকাশে বাধার অংশ হিসেবে বেশ কয়েকটি ওয়েবসাইট আংশিকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপির সাংবাদিকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও বিবিসি (রুশ ভাষা), ডয়েচে ভেলে, রেডিও ফ্রি ইউরোপ-রেডিও লিবার্টি ও মেডুজা এবং এনজিও গ্লোবালচেক’র ওয়েবসাইটে ঢুকতে পারছেন না।

তবে রুশ কর্তৃপক্ষ এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।