ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১১
আজকের সর্বশেষ সবখবর

রবীন্দ্র সংগীত ব্যাঙ্গ করে গাওয়ার বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলা উচিত

মনোতোষ হাওলাদার
জুন ৫, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ
পঠিত: 186 বার
Link Copied!

সম্প্রতি ইউটিউব ও ফেসবুকে বিশ্ব কবি রবীন্দ্রনাথের লেখা’ আমার ও পরানে যাহা চায়’ গানটি তথাকথিত সুর তালহীন শিল্পী হিরো আলমের কন্ঠে শব্দ, সুর ও তাল বিকৃতি করে উপস্থাপন করা হয়েছে। যেটা আইনত দন্ডনীয় অপরাধ।

এধরনের শিল্পীদের এখনই লাগাম টেনে না ধরতে পারলে এরা ভবিষ্যতে আমার দেশের জাতীয় সংগীত, জাতীয় কবির লেখা গান এছারাও বিখ্যাত শিল্পীদের গানের প্যারোডি করে সামাজিক যোগাযোগে ভাইরাল করবে। যেটা একটা জাতির জন্য কলংক।

ডিশ ব্যাবসয়ী থেকে আজকের সেলিব্রেটি হিরো আলম ইউটিউবে জনগনকে হাসি ঠাট্টায় বিনোদন দিতেন সেটা ঠিক ছিলো। তিনি সিনেমায় অভিনয় শুরু করেছেন তাকে অভিনন্দন জানাই। কিন্তু তিনি এখন বিখ্যাত লেখকের ও শিল্পীদের গান প্যারোডি করা শুরু করেছেন। এটার বিরুদ্ধে আমাদের স্বোচ্ছার হতেই হবে। আমাদের সংস্কৃতি, আমাদের গান আজ বিপন্ন। এদের মতোন শিল্পীদের আমরা ভাইরাল করি বলেই সংগীত, নাটক এমনকি চলচিত্র এখন বিপন্ন।

তাই আসুন যে যার অবস্থান থেকে অপ সংস্কৃতি ও প্যারোডি শিল্পীদের বিরুদ্ধে এখন থেকে প্রতিবাদে নেমে পরি।

সাংস্কৃতিকে রক্ষা করতে না পারলে একদা আমরা সংস্কৃতিহীন রাষ্ট্রে পরিনত হবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।