ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪২

যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ইন্টারজেনারেশনাল ডায়ালগ

বরগুনা প্রতিনিধি
মার্চ ২২, ২০২২ ১২:০২ পূর্বাহ্ণ
পঠিত: 93 বার
Link Copied!

সিবিডিপি’র আয়োজনে যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবার মানোন্নয়নে ইন্টারজেনারেশনাল ডায়ালগ অদ্য সোমবার বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সিবিডিপির নির্বাহী কমিটির সভাপতি চিত্তরঞ্জন শীলের সভাপতিত্বে আয়োজিত ডায়ালগ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শুভ্রা দাস।

বিশেষ অতিথি ছিলেন , বরগুনা প্রেসক্লাবের সভাপতি এ্যাড সঞ্জীব দাস,সাধারন সম্পাদক অ্যাড. সোহেল হাফিজ, লোক বেতারের পরিচালক মনির হোসেন কামাল, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি ও প্রেসক্লাবের সহ -সম্পাদক মালেক মিঠু, আরডিএফএর যুগ্ম পরিচালক এনামুল হক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান হোসনেয়ারা চম্পা, সাউথ এশিয়া পার্টনারশীপ বাংলাদেশের ম্যানেজার খোরশেদ আলম, ডরপ এর সমন্বয়কারী আশরাফ হোসেন, সাকো এর পরিচালক কাজী শোয়েব ফকরুল, বাংলা মিশন এনজিওর নির্বাহী পরিচালক জসীম উদ্দিন শামীম, বুড়িরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেলী পারভীন ছবি।

যৌন ও প্রজনন স্বাস্থ্য স্বাস্থ্য সেবার মান এবং কৈশোর বান্ধব স্বাস্থ্য নিশ্চিত করেন সিবিডিপির প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ মেজবাহ উদ্দিন একটি মাল্টিমিডিয়া উপস্থাপনা তুলে ধরেন।

এ ইন্টার জেনারেশনাল ডায়ালগটি সঞ্চালনা করেন সিবিডিপির নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরগুনা এনসিটিএফ এর সভাপতি সোলায়মান আরেফিন, সহ-সভাপতি রিফাহ তাসনিয়া পুন্যি, নলটোনা ইউনিয়ন এনসিটিএফ এর শিশু সাংবাদিক রাকিবুল ইসলাম, শিশু গবেষক সাইফুন্নাহার ফিহা, নলটোনার যুব ভলান্টিয়ার রুজিনা আক্তার এবং ইয়োথ ভলান্টিয়ার সজীব হোসেন।

এনসিটিএফ সদস্যরা কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করে।

সিবিডিপি প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহায়তায় দূর্যোগ কবলিত নলটোনা ইউনিয়ন ও বরগুনার ছ’টি উপজেলায় শিশু সুরক্ষা ও অধিকার রক্ষায় কাজ করে আসছে।

বরগুনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুভ্রা দাস শিশুদের উদ্দেশ্যে বলেন, বয়সন্ধিকাল ও কৈশোরকালীন সময়ে শিশুদের নিজেদের প্রতি যত্নশীল হতে হবে। এসময় শিশুরা বিভিন্নমুখী ভুল সিদ্ধান্তের কারণে শিশুরা বিভিন্ন মুখী পথে বিপথগামী হয়ে থাকে। বন্ধু নির্বাচনেও সচেতন হওয়ার পরামর্শ দেন। সবশেষে তিনি সিবিডিপি ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশকে এধরণের একটি ডায়ালগের আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।