ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০৯
আজকের সর্বশেষ সবখবর

মৎস্য অভিযানে হামলা, ১৯৫ জনকে আসামি করে মামলা

পাথরঘাটা প্রতিনিধি
ফেব্রুয়ারি ২২, ২০২২ ১১:২৮ পূর্বাহ্ণ
পঠিত: 79 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটার বিষখালী ও বলেশ্বর নদীতে অবৈধ জালের বিরুদ্ধে অভিযান চলাকালে উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগের উপর হামলার ঘটনায় পাথরঘাটা থানায় বাদি হয়ে মামলা দায়ের করেছেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু। এতে ৩৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৬০ জনকে আসামি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার পাথরঘাটা সার্কেল তোফায়েল আহমেদ সরকার। শনিবার রাত সাড়ে এগারোটায় পাথরঘাটা থানার মামলাটি এজাহার ভুক্ত হয়। এর আগে বেলা দেড়টার দিকে উপজেলার সদর ইউনিয়ন পদ্মা এলাকায় হামলার ঘটনা ঘটে।

মামলা সূত্রে জানা যায়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনায় ঘোষিত অবৈধ জালের বিরুদ্ধে বিশেষ কম্বিং অপারেশন-২০২২ বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর, পাথরঘাটা থানা পুলিশ এবং বাংলাদেশ কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন এর যৌথ অভিযানে অপারেশন পরিচালনা করা হয়। চলাকালীন ১৫টি বেহুন্দি ৩৫ টি গোপজাল আটক করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ঐ এলাকার কয়েক শতাধিক নারী-পুরুষ একত্রিত হয়ে অভিযান কারিদের উপর হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালিয়ে সরকারী কাজে বাধাঁ প্রদান করে, নানাভাবে হুমকি প্রদান করে এবং আটক অবৈধ জাল ছিনিয়ে নেয়। এতে অভিযানে অংশগ্রহনকারী প্রায় কর্মকর্তা, পুলিশ, কোস্টগার্ড, আনসার সদস্য সহ ১৫ জন রক্তাক্ত জখম হয়। এদের মধ্যে পাঁচ জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।