ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:৪৮
আজকের সর্বশেষ সবখবর

মুজিব’র ট্রেলার নিয়ে সমালোচনার জবাব দিলেন শুভ

বিনোদন ডেস্ক
মে ২৪, ২০২২ ৮:১০ অপরাহ্ণ
পঠিত: 45 বার
Link Copied!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে সিনেমা ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’। এটি নির্মাণ করেছেন বলিউডের নন্দিত পরিচালক শ্যাম বেনেগাল।

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের তৃতীয় দিনে উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে ভারতীয় প্যাভিলিয়নে ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’ সিনেমাটির ট্রেলার প্রকাশ পায়। ট্রেলারটি প্রকাশ্যে আসার পর থেকেই বাংলাদেশের দর্শক সমালোচনা করেন। এরই মধ্যে এ সমালোচনা নিয়ে পরিচালক শ্যাম বেনেগাল জবাব দিয়েছেন। এবার সিনেমাটির বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা চিত্রনায়ক আরিফিন শুভ মুখ খুলেছেন এ বিষয়ে।

গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে আরিফিন শুভ বলেন, ‘ট্রেলারটি অফিসিয়াল নয়। কান উৎসবের জন্য তৈরি করা হয়েছে মাত্র ১৩ দিনের মধ্যে।

ছবির পোস্ট প্রোডাকশনের কাজ এখনও চলছে। সুতরাং চলচ্চিত্রটি মুক্তি না পাওয়া পর্যন্ত বোঝা যাবে না ছবিটি আসলে কেমন। কানের ট্রেলারটি তৈরি হয়েছিল মাত্র ১৩ দিনে। ভিজ্যুয়াল ইফেক্টসের (ভিএফএক্স) কাজ এখনও বাকি। অন্যান্য অনেক কাজও বাকি আছে। আমি এখন শুধু এটুকুই বলতে পারি যে, এটা অফিসিয়াল ট্রেলার নয়। আমরা কয়েক দিনের মধ্যে অফিসিয়াল ট্রেলার প্রকাশ করব।’

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিব’ সিনেমার অফিশিয়াল টিজার পোস্টার প্রকাশ করা হয়।

সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় থাকা ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।