ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৯
আজকের সর্বশেষ সবখবর

মামলা করে বিপাকে বৃদ্ধ, মৃত্যুর হুমকি

আমতলী প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৭:২৬ অপরাহ্ণ
পঠিত: 62 বার
Link Copied!

ভাইয়ের ছেলেদের বিরুদ্ধে মামলা করে ৬৫ বছরের বৃদ্ধ হাতেম পাহলান বিপাকে পরেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। মামলা তুলে না নিলে ঘরে আগুন দিয়ে হত্যার হুমকি দিচ্ছে তারা। তাদের ভয়ে গত এক সপ্তাহ ধরে তিনি ও তার পরিবারের লোকজন পালিয়ে বেড়াচ্ছেন। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার মহিষডাঙ্গা গ্রামে।

জানাগেছে, উপজেলার মহিষডাঙ্গা গ্রামের বৃদ্ধ হাতেম পাহলানের পুত্র সন্তান না থাকায় ২০১৪ সালে তার ছয় মেয়ের নামে ৪৬ শতাংশ জমি দলিল করে দেন। এতে ক্ষিপ্ত হয় ভাইয়ের ছেলে মনু পাহলান, আফেজ পাহলান ও জালাল পাহলান।

গত ২২ জানুয়ারী ওই জমির মুগডাল খেতে জোরপুর্বক মনু পাহলান ড্রেন কাটে। এতে বৃদ্ধ হাতেম পাহলান বাঁধা দিলে তার মেয়ে কমলা ও জামাতাসহ ৮ জনকে পিটিয়ে এবং কুপিয়ে গুরুতর জখম করে মনু পাহলান ও তার সহযোগীরা। তাদের ভয়ে ঘটনার ১৫ দিনেও আমতলী থানায় মামলা করতে সাহস পায়নি বৃদ্ধ।

এ ঘটনায় গত ৬ ফেব্রুয়ারী হাতেম পাহলান ১১ জনকে আসামী করে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মোঃ আরিফুর রহমান ওই মামলাটি আমলে নিয়ে আমতলী থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহন করে আইনগত ব্যবস্থা নেয়া নির্দেশ দেন।

এদিকে মামলা দায়ের পরপরই ভাইয়ের ছেলে মনু পাহলান, আফেজ পাহলান ও জালাল পাহলান তাকে মামলা তুলে নিলে চাপ প্রয়োগ করে। মামলা তুলে না নিলে ঘরে আগুন দিয়ে পুড়িয়ে মেরে ফেলার হুমকি দেয় এমন অভিযোগ বৃদ্ধ হাতেম পাহলানের। ভাইয়ের ছেলেদের ভয়ে তিনি ও তার পরিবারের লোকজন পালিয়ে বেড়াচ্ছেন। গত এক সপ্তাহ ধরে তারা বাড়ী যেতে পারছেন না।

বৃদ্ধের মেয়ে কমলা বেগম বলেন, মামলা তুলে না নিলে মনু পাহলান, আফেজ পাহলান ও জালাল পাহলান ও তার লোকজন ঘরে আগুন দিয়ে আমাদের পুড়িয়ে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমরা তাদের ভয়ে বাড়ী ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি। বৃদ্ধ হাতেম পাহলান কান্নাজনিত কন্ঠে বলেন, মুই আদালতে মামলা হরে বিপদে পরছি। মামলা তুইল্ল্যা না নিলে ঘরে আগুন দিয়া মোরো পুইর‌্যা
মারবে। মুই ওগো ডরে গত এক সপ্তাহ ধইর‌্যা বাড়ী যাইতে পারিনা। বিভিন্ন আত্মীয় স্বজনের বাসায় পলাইয়্যা থাহি। মুই বৃদ্ধ মানু এতো যন্ত্রনা সয় না।

তিনি আরো বলেন, মোর পোলা নাই ছয়ডা মাইয়্যা। মুই মাইয়্যাগো জমি লেইখ্যা দিছি, হেইতে ভাইয়ের পোলা মনু পাহলান, আফেজ পাহলান ও জালাল পাহলান ক্ষিপ্ত হয়ে মোর জমি জোরপুর্বক ভোগ দখল করছে। মুই এইয়্যার বিচার চাই।

মামলার আসামী মনু পাহলান জীবন নাশের হুমকির কথা অস্বীকার করে বলেন, চাচা আমাদের বঞ্চিত করে মেয়েদের নামে জমি লিখে দিয়েছেন।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, আদালতের নির্দেশ মতে মামলা এহাজার হিসেবে গ্রহন করেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।