ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৫

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ২৩, ২০২২ ১০:৪০ পূর্বাহ্ণ
পঠিত: 70 বার
Link Copied!

বৃষ্টিসহ বৈরি আবহাওয়ার মধ্যে বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় বরগুনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত।

একুশের প্রথম প্রহরে বরগুনার কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করতে আসেন সকল শ্রেনী-পেশাজীবী মানুষ।

সোমবার (২১ ফেব্রয়ারি) রাত ১২টা ১ মিনিটে বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রের পক্ষে শ্রদ্ধা জানান বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান।

পরে শ্রদ্ধা জানান পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক, পৌর মেয়র অ্যাড. কামরুল আহসান মহারাজ, মুক্তিযোদ্ধা কমান্ডার, প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন, রিপোর্টার্স ইউনিটি, এছাড়াও শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতি সংগঠন, বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী।

প্রশাসন ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের শ্রদ্ধা নিবেদনের পরে সাধারন মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হয় শহীদ মিনার বেদী। পর্যায়ক্রমে সকলের ফুলেল শ্রদ্ধায় ফুলে ফুলে ভরে যায় শহীদ মিনারের বেদি।

পুষ্পস্তবক অর্পনের পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

ভাষার প্রতি অকুন্ঠ ভালোবাসা নিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে আসা অধিকাংশ মানুষের পোশাকে ছিল একুশের চেতনার ছাপ শোকের কালো রং।

এ ছাড়া বেতাগীতে একুশের প্রথম প্রহরে উপকূলীয় জনপদ বরগুনার বেতাগী কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদ ও প্রশাসন, বেতাগী পৌরসভা, থানা পুলিশ প্রশাসন, সরকারি কলেজ, প্রেসক্লাব, রিপোর্টাস ইউনিট, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, জাতীয় পার্টি, বিএনপি, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর সর্বস্তরের মানুষ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।