ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৯

বেতাগীতে ২৩ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

বেতাগী প্রতিনিধি
জানুয়ারি ২৪, ২০২২ ৭:৫১ অপরাহ্ণ
পঠিত: 103 বার
Link Copied!

বেতাগীতে  ২৩ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। আজ মঙ্গলবারেও অভিযান অব্যাহত রয়েছে।

উপজেলার কাউনিয়া বাজারে সোমবার (২৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযানে রবিবার ও সোমবার দুই দিনে পাকা, আধা পাকা ২৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং মঙ্গলবারও অভিযান অব্যাহত রয়েছে।। পর্যায়ক্রমে অত্র এলাকায় অবৈধভাবে স্থাপন করা ক্লাব, টং ঘর, দোকান-পাট, টিনসেড, আধাপাকা ও পাকা স্থাপনাসহ ২৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

জানা গেছে, বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া এলাকায় সরকারি জায়গা দখল করে এক শ্রেনীর মানুষ দীর্ঘদিন যাবত বিভিন্ন দোকান-পাট, ক্লাব ও বাড়িঘর নির্মান করে ভোগ দখল করে আসছিল। বেতাগী সহকারী কমিশনার(ভুমি) অফিসের সার্ভেয়ার মো. রিয়াজ হোসেন জানান, এসব অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি জমি উদ্ধারের জন্য ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

এই উচ্ছেদ অভিযানে বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ, বেতাগী উপজেলা প্রকৌশলী রইসুল ইসলামসহ উপজেলা  প্রশাসন ও ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সুহৃদ সালেহীন উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা এখানকার স্থাপনার মালিকদের আগেই স্থাপনাগুলো সরিয়ে নেওয়ার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্ত তারা কর্ণপাত না করায় এখন উচ্ছেদ করা হচ্ছে। এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে ৩ একর ৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করা হবে। পর্যায়ক্রমে এ উপজেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।