ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১০
আজকের সর্বশেষ সবখবর

বেতাগীতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপণের উদ্বোধন

বেতাগী প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ
পঠিত: 51 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে রবি প্রনোদনা ২০২১-২২ অর্থ বছরে বোরো হাইব্রিড ধানের সমলয় চাষাবাদের আওতায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপণের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় কাজিরাবাদ ইউনিয়নে কুমারখালী শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।
বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুহৃদ সালেহীনের সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বরগুনা-০২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, বিশেষ অতিথির , উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাকসুদুর রহমান ফোরকান, পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ি এর উপ-পরিচালক, এএসএম জোবায়দুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম পিন্টু।
অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘রাইস ট্রান্সপ্লান্টার’ বা চারা রোপণের যন্ত্র দিনে এক ঘণ্টায় ৩০জন কৃষকের সারা দিনের কাজ শেষ করা যাবে। এতে কৃষকের সময় ও শ্রম সাশ্রয় হবে, কৃষি উৎপাদনও বেশি হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।