ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৮

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন জাহাঙ্গীর কবির

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৬, ২০২২ ৬:১৮ অপরাহ্ণ
পঠিত: 74 বার
Link Copied!

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বরগুনা জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হতে যাচ্ছেন বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. জাহাঙ্গীর কবীর।

বৃহস্পতিবার দুপুরে মনোয়নপত্র জমাদানের শেষ দিনে নেতাকর্মীদের সাথে নিয়ে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।

এর আগে গত ১১ সেপ্টেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরিত সমর্থিতপত্র পেয়েছেন তিনি।

জানা যায়, বরগুনায় জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি থেকে শুরু করে বর্তমানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন বরগুনার রাজনীতিতে প্রাণপুরুষ হিসেবে পরিচিত জাহাঙ্গীর কবির।

এর আগেও বেশ সুনামের সঙ্গে বরগুনা জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব পালনসহ বরগুনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজের সভাপতি, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়িক ও সুশীল সমাজের অভিভাবক হিসেবেও ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি।

এ ব্যাপারে বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ১ জন, সংরক্ষিত ২টি আসনের বিপরীতে ৮ জন এবং সাধারণ সদস্য ৬ জনের বিপরীতে মোট ২৩ জন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

তিনি আরো জানান, একক প্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন পত্র প্রত্যাহারের দিন ২৫ সেপ্টেম্বরের পর বেসরকারি ভাবে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করা হবে। পরে গেজেট জারি করবে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলায় জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন বাছাই হবে ১৮ সেপ্টেম্বর। আপিল ১৯ সেপ্টেম্বর। প্রত্যাহার ২৫ সেপ্টেম্বর।

ভোট গ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে। নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসক।

জেলা পরিষদ নির্বাচনে ভোটাররা হলেন- জেলার ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সদস্যবৃন্দ।

বরগুনায় মোট ভোটার ৬১৬ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।