ঢাকাশনিবার, ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২৬

বিএনপির কমিটি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১২, ২০২২ ১২:১০ পূর্বাহ্ণ
পঠিত: 95 বার
Link Copied!

বরগুনা সদর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবি ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির প্রতি অনাস্থা জানিয়ে জেলা ও উপজেলা বিএনপির একাংশের নেতা কর্মীএয়া সংবাদ সম্মেলন করেছেন।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টায় বরগুনা প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এজেডএম সালেহ ফারুক লিখিত বক্তব্য উপস্থাপন করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বরগুনা সদর উপজেলা বিএনপির ৬ সেপ্টেম্বর রাতের আঁধারে ঘোষিত কমিটি সম্পূর্ণ ও গঠনতান্ত্রিক ও অসাংগঠনিক ভাবে করা হয়েছে। এ কমিটি ঘোষণা করায় জেলার অধিকাংশ নেতাকর্মীরা ক্ষুদ্ধ ও ক্ষতিগ্রস্ত হয়েছে। বর্তমান দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি বাস্তবয়নে বর্তমান কমিটি সম্পূর্ণ রূপে ব্যর্থ হবে।

সংবাদ সম্মেলনের বিএনপি নেতৃবৃন্দ বলেন, জেলা বিএনপির আহবায় কমিটির আহবায়ক ও সদস্য সচিব বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত নন এমন কিছু লোকদের নিয়ে উপজেলা কমিটি রাতের আঁধারে ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত নেতৃবৃন্দ সদ্য ঘোষিত বরগুনা সদর উপজেলা কমিটি বাতিলের দাবি জানান। পাশাপাশি জেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিবের স্বেচ্ছাচারিতা, অগঠনতান্ত্রিক ও অনিয়মতান্ত্রিক উপায়ে বিভিন্ন উপজেলায় গঠিত কমিটি করার অভিযোগ করে উক্ত কমিটির প্রতি অনাস্থা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায় কমিটির সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন, ফজলুল হক মাস্টার, জেলা বিএনপির সাবেক নেতা অ্যাডভোকেট আব্দুল মজিদ তালুকদার, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মাইনুল ইসলাম মাইনুদ্দিন, সদর থানা শ্রমিক দলের সভাপতি নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা শাহ্জালাল রুমি, কৃষক দলের সভাপতি মাসুদুর রহমান মানসু, সদর উপজেলা বিএনপির মহিলা বিএনপি’র সভাপতি সারমিন সুলতানা আসমা, সাধারণ সম্পাদক রিনা মল্লিক, থানা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম সুমন, জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক রুপা খান, থানা ছাত্রদলের সভাপতি মেহেদী হাসান রনিসহ জেলা ও উপজেলা বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।