ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০৯

বাল্যবিয়ে পন্ড

তালতলী প্রতিনিধি
ফেব্রুয়ারি ৮, ২০২২ ৭:২৫ অপরাহ্ণ
পঠিত: 130 বার
Link Copied!

ধুমধাম করে সাজানো হয়েছে বিয়ের আসর। চলছে খানাপিনার আয়োজন। কোন কিছুতেই কমতি করেননি মেয়ে পক্ষ। মেয়ের বিয়ে বলে কথা!

কিন্তু মেয়ের বয়স কম হওয়ায় ঘটে বিপত্তি। ঘটনাটি বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়নের পশ্চিম লালুপাড়া গ্রামের।

সোমবার (৭ই ফেব্রুয়ারী) দুপুরে পশ্চিম লালুপাড়া কিশোর-কিশোরী দলের মাধ্যমে খবর পেয়ে জাগোনারী সেইভ স্পেস প্রকল্প টিম তালতলী প্রশাসনের সহযোগিতায় বন্ধ করে দেয় বিয়েটি।

জানা যায় উপজেলার সোনাকাটা ইউনিয়নের লালুপাড়ার মো. বেলাল হোসেন এর মেয়ে রিপার (ছদ্মনাম) বিয়ের সব প্রস্তুতি সম্পন্নের কাজ চলার খবর পান।

ঘটনা স্থানে গিয়ে প্রোজেক্ট কো-অর্ডিনেটর রাবেয়া মুন্নীর মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে ওই বিয়ে বাড়িতে তালতলী পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়ে সেই বিয়ে পন্ড করে দেওয়া হয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে বিয়ের সকল আয়োজন ফেলে বর পক্ষ পালিয়ে যায়।

এর মাধ্যমে বাল্য বিয়ের অভিশাপ থেকে রক্ষা পায় ১৭ বছর বয়সী স্কুল ছাত্রী।পরে মেয়েটির বয়স পূর্ন না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার অঙ্গিকারনামা প্রদান করেন মেয়ের বাবা।

এসময় উপস্থিত ছিলেন নিশানবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. দুলাল ফরাজি, বেসরকারি উন্নয়ন সংস্থা জাগো নারী কর্মকর্তা- কর্মীবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।