ঢাকাশুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১১:৫৩

বাক্স খুলতেই ওসির দিকে ফনা তুললো বিষধর সাপ

ডেস্ক রিপোর্ট
জানুয়ারি ২৫, ২০২২ ১০:০৫ অপরাহ্ণ
পঠিত: 91 বার
Link Copied!

এই ঘটনা ঘটেছে মঙ্গলবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব পৌর শহরের জগন্নাথপুর সেতু এলাকায়। সাপ পাচারের অভিযোগে ব্যক্তিগত গাড়ির চালক মাসুদ রানাকে গ্রেপ্তার করা হয়েছে। মাসুদ সাভারের আশুলিয়ার খেজুরটুক গ্রামের খোরশেদ মিয়ার ছেলে।

সাপ উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলেন ঢাকার বন অধিদপ্তরের সরীসৃপবিদ মো. সোহেল রানা। তিনি বলেন, সাতটির মধ্যে চারটি খৈয়া গোখরা। সাপগুলো বিষধর। এগুলো জঙ্গলে থাকে। এই সাপের কামড়ে মানুষ মারা যেতে পারে। অপর তিনটির মধ্যে দুটি দাঁড়াশ, একটি পদ্ম গোখরা।

পুলিশ জানায়, জগন্নাপুর এলাকায় হাইওয়ে পুলিশ প্রায় অভিযান চালায়। মঙ্গলবারও চালানো হয়েছে। গাড়িতে চালক ছাড়া আর কেউ ছিলেন না। বাক্সে কী আছে, জানতে চাইলে চালক কিছু বলতে পারেননি। সেই কারণে সন্দেহ আরও বাড়ে। ওসি মোজাম্মেল হোসেন একটি বাক্স খুলতে যান। তখন ওসির দিকে ফণা তুলে একটি সাপ। এই ঘটনায় বন্য প্রাণী সংরক্ষণ আইনে মামলা হয়েছে। মামলায় চালক মাসুদ রানাকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার ওসি মোজাম্মেল হোসেন বলেন, সাপগুলো পাচারের জন্য আনা হয়েছিল। বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুযায়ী বন্য প্রাণী হত্যা, নিজ হেফাজতে রাখা বা বন্য প্রাণী দিয়ে খেলা দেখানো দণ্ডনীয় অপরাধ। চালককে আদালতের মাধ্যমে কিশোরগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।