ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৮
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশি নাবিক নিহতের ঘটনায় রুশ দূতাবাসের বক্তব্য

ডেস্ক রিপোর্ট
মার্চ ৩, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
পঠিত: 86 বার
Link Copied!

ইউক্রেনে বাংলাদেশি নাবিক নিহত হওয়ার ঘটনায় ব্যাখ্যা দিয়েছে ঢাকায় রুশ দূতাবাস। বৃহস্পতিবার (৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দূতাবাস এ ব্যাখ্যা দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বলা হয়েছে যে, ইউক্রেনের অলভিয়া বন্দরের অভ্যন্তরীণ নোঙ্গরঘরে অবস্থানরত জাহাজ এমভি বাংলার সমৃদ্ধির প্রকৌশলী হাদিসুর রহমান মিসাইল হামলার ফলে নিহত হয়েছেন। ঘটনার পারিপার্শ্বিক পরিস্থিতিও প্রতিষ্ঠা করা হচ্ছে সংবাদে।

রাশিয়া মরহুমের নিকটাত্মীয়দের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে। বন্দর থেকে বাংলাদেশি জাহাজের নিরাপদ প্রস্থান নিশ্চিতে রাশিয়া চেষ্টা চালাচ্ছে।

রাশিয়ার সশস্ত্র বাহিনী ডেটা পর্যবেক্ষণ করে বারবার বলেছে ইউক্রেনের জাতীয়তাবাদীরা পিছু হটার সময় নির্বিচারে গুলি চালায়। তারা ইচ্ছাকৃতভাবে জিম্মিদের ধরে নিয়ে মানব ঢাল হিসাবে ব্যবহার করে। এটা ‘সন্ত্রাসীদের’ কৌশল হিসেব পরিচিত।

ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান থেকে উদ্ভূত মানবিক সমস্যা সমাধানে বেসামরিক নাগরিকদের সরিয়ে নেওয়ার অনুরোধে রাশিয়ান ফেডারেশনের প্রতিরক্ষা মন্ত্রণালয় হটলাইন চালু করেছে। এই হটলাইনের নাম্বার +7 495 498-34-46, +7 495 498-42 -11, +7 495 498-41-09।

এছাড়াও ই-মেইল (gumvs@mil.ru) যোগাযোগে অনুরোধ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।