ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৩

বরগুনা শহরে ভয়াবহ অগ্নিকান্ড

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৭, ২০২২ ১০:২৯ অপরাহ্ণ
পঠিত: 239 বার
Link Copied!

বরগুনায় ভয়াবহ অগ্নকান্ডে ৪ টি ফার্মাসি, একটি আবাসিক হোটেল, ছয়টি লেপ তোষকের দোকান, ৩টি বসতবাড়িসহ অন্তত ১৫টি ঘর পুড়ে গেছে।

সোমবার (৭ মার্চ) রাত সোয়া ১০টার দিকে বরগুনা পৌরশহরের প্রাণি সম্পদ হাসপাতাল (পশু হাসপাতাল) সড়কে সদরঘাট মসজিদ মার্কেট সংলগ্ন এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ৫টি ইউনিটের ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। ধারনা করা হচ্ছে বসতঘর অথবা সামনের লেপ তোষকের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

স্থানীয়রা জানান, প্রথমে বরগুনার ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে আসার পরে তাদের ইঞ্জিন বিকল হয়ে যায়। উত্তেজিত জনতা গাড়ি ভাঙচুর করার চেষ্টা করলে তারা গাড়ি সড়িয়ে নেয়। এরপর মৃর্জাগঞ্জ ইউনিট, বেতাগী উপজেলা ইউনিট ও পরে নদী পাড় হয়ে পাথরঘাটা ও আমতলী ইউনিটসহ ৫টি ইউনিট আগুন নেভানোর কাজ করে।

স্থানীয়রা আরও জানান, মুন ও স্টার ফার্মাসিসহ ৪টি ফার্মাসি এবং খান হোটেলের আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়। ফার্মাসির ওষধের ক‍্যমিকেলের কারণে আগুনের ভয়াবহতা বৃদ্ধি পায়।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিয়া শারমিন ঘটনাস্থল পরিদর্শনে আসলে ক্ষতিগ্রস্ত ব‍্যবসায়ীরা উত্তেজিত হয়ে বরগুনা ইউনিটের বিরুদ্ধে অভিযোগ করেন, তাদের গাফিলতির কারনে ক্ষয়ক্ষতি বেড়েছে।

ফায়ার সার্ভিস বরগুনার উপসহকারী পরিচালক জাহাঙ্গীর আহমেদ বলেন, আমাদের ৫টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

বরগুনার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমদ বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ওই এলাকার নিরাপত্তা রক্ষা ও আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে সহযোগিতা করে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।