ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:২১
আজকের সর্বশেষ সবখবর

বরগুনা “জেলা ব্রান্ডিং গানের” রচয়িতা রুদ্র রুহানের জন্মদিন

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৫, ২০২২ ১২:৪০ পূর্বাহ্ণ
পঠিত: 278 বার
Link Copied!

বরগুনা জেলা ব্রান্ডিং গানের রচয়িতা সাংবাদিক রুদ্র রুহানের জন্মদিন আজ।তিনি জাতীয় গণমাধ্যমের পাশাপাশি দৈনিক সৈকত সংবাদের প্রধান বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

রুদ্র রুহান ২০০৯ সালে জাতীয় দৈনিক আমাদের সময় পত্রিকার পাথরঘাটা উপজেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতায় যুক্ত হন। একই সাথে তিনি স্থানীয় দৈনিক দ্বীপানঞ্চল পত্রিকার ভারপ্রাপ্ত বার্সতা সম্পাদক ছিলেন। এরপর ২০১২ সালে বেসরকারি টেলিভিশন চ্যানেল জিটিভির জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেন। ২০১৯ সালে তিনি ইলেকট্রনিক মিডিয়া রাইজিং বিডি, ২০২১ সালে নিউজ বাংলা ও জাতীয় দৈনিক আজকের পত্রিকায় কাজ শুরু করেন।

রুদ্র রুহান একজন মুক্তচিন্তক লেখক। সমসাময়িক ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত লেখালেখির পাশাপাশি তিনি আবৃত্তিতে জনপ্রিয়।

রুদ্র রুহান বস্তনিষ্ঠ ও পেশাদার সাংবাদিকতায় জনপ্রিয়। এছাড়াও জাগরণ সাংস্কৃতিক সংগঠনের সভাপতি, কোস্টাল এনভায়রনমেন্ট প্রটেকশন নেটওয়ার্ক (সিইপিএন) এর সমন্বয়ক, অনলাইন এক্টিভিস্ট ফোরামের সাধারণ সম্পাদক।

বরগুনা জেলা নিয়ে তার লেখা গান সরকারিভাবে “জেলা ব্রান্ডিং গান ” করা হয়েছে। গানটিতে বরগুনার ভৌগলোক অবস্থানের পাশাপাশি জেলার ইতিহাস ঐহিত্যকে চমৎকারভাবে উপস্থাপন করা হয়েছে।

বস্তনিষ্ঠ সংবাদ ও সাংবাদিকতায় তিনি বরগুনায় ব্যপক জনপ্রিয়তা অর্জন করেছেন। বিশেষ করে আলোচিত রিফাত শরীফ হত্যাকান্ডের ঘটনা ও পরবর্তিতে অনুসন্ধানী প্রতিবেদনে তিনি রাইজিং বিডির দেশ সেরা প্রতিবেদক মনোনিত হন। এছাড়াও নিউজবাংলায় তিনি দূর্নীতির প্রতিবেদন করায় দেশ সেরা প্রতিবেদক নির্বাচিত হন।

বরগুনার পাথরঘাটা উপজেলার ঐহিত্যবাহী কালমেঘা ইউনিয়নে রুদ্র রুহানের জন্ম। কালমেঘা স্কুল থেকে মাধ্যমিক, পাথরঘাটা কলেজ থেকে উচ্চমাধ্যমিকে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে ঢাকা কলেজে স্নাতকে অধ্যায়নরত ছিলেন। পারিবারিক কারণে গ্রামে ফিরে পরবর্তিতে স্নাতক পাশ করেন। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয়েন আইনে ২য় বর্ষে অধ্যায়নরত।

রুদ্র রুহানের জন্মদিনে সৈকত সংবাদের সম্পাদকসহ সৈকত সংবাদ পরিবারের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।