ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:০২
আজকের সর্বশেষ সবখবর

বরগুনা ও পটুয়াখালী মালিক সমিতির দ্বন্দ, বাস চলাচল বন্ধ

আমতলী প্রতিনিধি
মে ২৫, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ
পঠিত: 63 বার
Link Copied!

বুধবার সকাল থেকে বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী-তালতলী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পরেছে এই রুটে চলাচলকারী হাজার হাজার বাস যাত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতির মধ্যে আনুপাতিক হারে বাস চলাচল নিয়ে দীর্ঘ দিন ধরে দ্বন্দ চলে আসছে। এ নিয়ে ২০১৯ সালে বরিশালে এবং২০২১ সালে ঢাকায় বাসমালিক সমন্বয় পরিষদের এক সভায় দুই জেলার বাস মালিক সমিতির মধ্যে একটি সমঝোতা করেন। সমঝোতা অনুযায়ী বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী-তালতলী রুটে আনুপাতিক হারে দুই জেলার বাস মালিক সমিতি বাস পরিচালনা করবেন। বরগুনা বাস মালিক সমিতির অভিযোগ এপর্যন্ত ঠিক ভাবে বাস চালচল করলেও গত ১৮ মে থেকে উল্লেখিত রুটে বাস চলাচলে বাধা সৃষ্টি করে পটুয়াখালী বাস মালিক সমিতি। তারা বরগুনা বাস মালিক সমিতির সকল বাস পটুয়াখালী বাসস্টান্ডে আটক করে রাখার অভিযোগ করেন।

এই দ্বন্দের জের ধরে বুধবার সকাল থেকে বরগুনা বাস মালিক সমিতির লোকজন এবং শ্রমিকরা বুধবার সকাল থেকে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা-তালতলী রুটে চলাচলকারী পটুয়াখালী বাস মালিক সমিতির সকল বাস আমতলী হাসপাতাল সড়কের সামনে আটকে রেখে চলাচল বন্ধ করে দেন। দুই জেলার দ্বন্দের জের ধরে বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা- ও তালতলী রুটে সরাসরি বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে এই রুটে চলাচলকারী হাজার হাজার যাত্রীরা। নিরুপায় হয়ে বাস যাত্রীরা অটো রিকসাসহ বিভিন্ন যানবাহনে তাদের গন্তব্যে যাচ্ছে।

পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি মো. রিয়াজ উদ্দিন মৃধা বলেন, বরগুনা বাসমালিক সমিতি বরিশাল-কুয়াকাটা-পটুয়াখালী-আমতলী-তালতলী রুটে রেশিয় অনুযাযী যে পরিমান বাস পাবেন তার চেয়ে বেশী পরিমান বাস নামিয়ে সড়কে পরিচালনা করছেন। বাস আটকের অভিযোগ অস্বীকার করে বলেন, আমরা তাদের বাস আটকাইনি। উল্টো তারা আমাদের সকল বাস আটকিয়ে রেখেছেন।

বরগুনা বাস মালিক সমিতির সভাপতি গোলাম মস্তফা কিসলু বলেন, পটুয়াখালী বাস মালিক সমিতি আমাদের সাথে খামখেয়ালি করে বাস চলাচলে সমস্যা তৈরী করছেন। এক সপ্তাহ ধরে তারা আমাদের সকল বাস আটকে রেখে হয়রানি করছে। বরগুনা বাস মালিক সমিতির লাইন সম্পাদ সজল মৃধা বলেন, পটুয়াখালী বাস মালিক সমিতি পূর্বের সমঝোতা অনুযায়ী বাস পরিচালনা না করে আমাদের বাস চলাচলে বাধা সৃষ্টি করছেন।

বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমতির মধ্যে দ্বন্দ রয়েছে। এ কারনে বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রীদের দুর্ভোগ নিরসনে পটুয়াখালী এবং বরগুনা বাস মালিক সমিতির সাথে আলোচনা করে বাস চলাচলের উদ্যোগ নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।