ঢাকাশুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১১:৪৭

বরগুনায় ৮ নারী মুক্তিযোদ্ধা পেলেন সম্মাননা

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১২:১৭ পূর্বাহ্ণ
পঠিত: 88 বার
Link Copied!

বরগুনার ৮ জন নারী বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সম্মাননা প্রদান করা হয়।

মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার স্বীকৃতস্বরূপ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের মোট ৬৫৪ জন নারী বীর মুক্তিযোদ্ধাকে আজ জাতীয়ভাবে সম্মাননা প্রদান করা হয়েছে। তারই ধারাবাহিকতায় বরগুনার ৮ জন নারী বীর মুক্তিযোদ্ধাকেও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

সম্মাননাপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধারা হলেন- তালতলী উপজেলার বড়বগী ইউনিয়নের দিপ্তী রানী পাল, পাথরঘাটা উপজেলার হোগলাপাশা গ্রামের হাসি রানী অধিকারী, চরদুয়ানী গ্রামের লাইলী বেগম, বিরলা রানী, পুষ্পরানী মিস্ত্রী, সালেহা খাতুন, কাকচিড়ার রূপদোন গ্রামের তরুন বালা ও বরগুনা সদর উপজেলার সেতারা বেগম।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জেলার এই নারী বীর মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা স্মারক ও শুভেচ্ছা উপহার তুলে দেন।

মহিলা বিষয়ক অধিদপ্তর বরগুনার উপ-পরিচালক মেহেরুন নাহার মুন্নীর সঞ্চালনায় জেলা প্রশাসক ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুর রশিদ মিয়া, জেলা এনজিও ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব মৃধা, জাতীয় মহিলা সংস্থা বরগুনার চেয়ারম্যান হোসনেয়ারা চম্পা।

উল্লেখ্য, কেন্দ্রীয়ভাবে রাজধানী ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে সম্মাননা প্রদান অনুষ্ঠানটি একই সময়ে দেশের সকল জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।