ঢাকাশনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৪২
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় কোথায় কখন ঈদের জামাত

মহিউদ্দিন অপু
মে ২, ২০২২ ৭:৫২ অপরাহ্ণ
পঠিত: 71 বার
Link Copied!

করোনার কারণে গত দুই বছর বরগুনার ঈদগাহগুলোতে ঈদের জামাত অনুষ্ঠিত হয়নি। বর্তমানে প্রকোপ কমে আসায় মানুষের স্বাভাবিক জীবন-যাপন শুরু হওয়ায় দুই বছর পর বরগুনার ঈদগাহে আসন্ন পবিত্র ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে। এ জন্য জেলার সব ঈদগাহ ময়দান পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাজানোর কাজও সম্পন্ন হয়েছে।

এবার জেলায় সর্ববৃহৎ বরগুনা পৌরশহরের সার্কিট হাউস কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮ টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আর সকাল সাড়ে ৮ টায় দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে বরগুনা বাজার সংলগ্ন আবুল হোসেন ঈদগাহ ময়দানে।

ঈদের জামাত সম্পর্কে সরকারি ও বেসরকারি পর্যায়ের আয়োজকরা জানিয়েছেন, ইতিমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে। ঈদের দিন সকালে বৃষ্টি বা দুর্যোগপূর্ণ আবহাওয়া হলে ঈদগাহের কাছে মসজিদে ঈদের নামাজ আদায়ের বিকল্প ব্যবস্থা নেওয়া হয়েছে। বরগুনার ৬টি উপজেলায় কমপক্ষে এবার দুই শতাধিক ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে কোথাও এবার নারীদের নামাজ আদায়ের জন্য বিশেষ কোন ব্যবস্থা রাখা হয়নি।

সোমবার (২ মে) বরগুনা পৌরশহরের সার্কিট হাউস কেন্দ্রীয় ঈদগাহ, আবুল হোসেন ঈদগাহ, শামসুল হক ইদগাহসহ বিভিন্ন মসজিদ সংলগ্ন মাঠ ঘুরে দেখা যায় প্যান্ডেল তৈরির কাজ করতে কর্মীরা ব্যস্ত সময় পার করছেন। অনেক যায়গায় পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সাজানোর কাজ ইতোমধ্যে সম্পন্নও হয়ে গেছে।

বরগুনার পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক জানান, ঈদ জামাতকে কেন্দ্র করে বরগুনায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদগাহ ময়দানে নিরাপত্তায় পুলিশের টহল টিম কাজ করবে। এ ছাড়া সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি থাকবে বলেও জানান পুলিশ সুপার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।