ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৩
আজকের সর্বশেষ সবখবর

বরগুনায় ঈদ উদযাপন, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা

মহিউদ্দিন অপু
মে ২, ২০২২ ৩:০৯ অপরাহ্ণ
পঠিত: 145 বার
Link Copied!

সৌদি আরবের সাথে মিল রেখে ঈদুল ফিতরের নামাজ পড়লেন বরগুনার কয়েক শতাধিক পরিবারের মুসল্লি। নামাজ শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

সোমবার (২ মে) সকাল ৭ টায় পাথরঘাটা উপজেলার হাতেমপুর হাবিবুর রহমান জামে মসজিদ, সকাল ৮ টায় পাথরঘাটা নিজলাঠিমারা, সকাল ১০ টায় আমতলীর গোজখালী দরবার শরীফ ও বেতাগীর কাজীরাবাদ ইউনিয়নের বকুলতলী মল্লিক বাড়ীর মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজে বিভিন্ন এলাকার হাজারো মুসুল্লি অংশগ্রহণ করেন। নামাজ শেষে মিষ্টিমুখ করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সৌদি আরবের সাথে মিল রেখে সদর বরগুনার পাজরাভাঙ্গা, বুড়িরচর, গিলাতলী ও খাড়াকান্দা শরীফ বাড়ি এলাকায় পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। এছাড়াও বেতাগীর রাণীপুর, লক্ষীপুরা, বকুলতলী, আমতলীর গোজখালী, কুকুয়া, পাতাকাটা, তালতলীর নলবুনিয়া, লাউপাড়ায় ঈদুল ফিতর অনুষ্ঠিত হচ্ছে। এছাও জেলার বিভিন্ন এলাকায় মির্জাখীল দরবার শরিফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ পালন করছেন।

মুসুল্লিরা জানান, মক্কা ও মদিনার সাথে মিল রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসবই পালন করে আসছেন তারা। জেলা ৬ উপজেলায় কয়েক হাজার মুসুল্লি সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে। নামাজ শেষে আত্মীয়-স্বজনের বাড়িতে যাওয়া-আসা সহ সারাদিন আনন্দ করেন তারা।

পাথরঘাটা হাতেমপুর হাবিবুর রহমান জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. হাসিবুল ইসলাম বলেন, প্রতিবছর সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে পাথরঘাটায় ৬টিরও বেশী স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। একই সময়ে উপজেলার রায়হানপুর, কাকচিড়া কাঠালতলীসহ পাথরঘাটা পৌরসভার অনেক পরিবার ঈদ উদযাপন করেন। তবে কোরবানি বাংলাদেশের ঈদের দিনই দেওয়া হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।