ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩৫
আজকের সর্বশেষ সবখবর

বরগুনার পাথরঘাটায় অবৈধ জাল এর বিরুদ্ধে অভিযানকালে বাধা প্রদান। ইটপাটকেল নিক্ষেপ হামলায় আহত ৫

পাথরঘাটা প্রতিনিধি
ফেব্রুয়ারি ২০, ২০২২ ১১:৪৬ পূর্বাহ্ণ
পঠিত: 43 বার
Link Copied!

পাথরঘাটা সদর ইউনিয়নের দক্ষিণে পদ্মা এলাকায় অবৈধ মাছধরা জাল এর বিরুদ্ধে অভিযানের সময় ইটপাটকেল নিক্ষেপে আহত অন্তত ৫জন। আহতদের উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাৎক্ষণিক ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। ১৯ফেব্রুিয়ারি শনিবার দুপুর বারোটার দিকে এ ঘটনা ঘটে।
জানা গেছে, উপজেলা প্রশাসন মৎস্য দপ্তর কোস্টগার্ড পুলিশের যৌথ অভিযান চলাকালে সরকারি কাজে বাধা প্রদান করেছে স্থানীয় অবৈধ জাল দিয়ে মৎস্যশিকারি গ্রুপের সদস্যরা। পাথরঘাটা মৎস্য অফিসের সিনিয়র কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানিয়েছেন, অবৈধ বেহুন্দি জাল সরঞ্জামসহ অবৈধদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলাকালে কোন একটি গ্রুপের ইন্দনে একটি স্বার্থান্বেষী জেলে গ্রুপ আমাদের উপরে হামলা চালিয়েছে। হামলা চলাকালে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লাঠিসোটা দিয়ে পিটিয়ে তাদের অফিস সহকারি সহ তাদের কাছে সহায়তাকারী প্রায় ৫ জনকে রক্তাক্ত জখম করেছে। এ ঘটনায় আহতরা হলেন কামাল হোসেন (৪৫), ফারুক (৪০) রেজাউন(২৬) আলমগীর(৩০) উপজেলা মৎস্য দপ্তর এর সিনিয়র মাঠ সহকারি নজরুল ইসলাম(৫৫) (মাঠকর্মী) আবুবক্কর(৩০)। এদের মধ্যে রক্তাক্ত জখম কামাল হোসেনসহ ৫জনকে হাসপাতলে ভর্তি করা হয়েছে এবং চিকিৎসা চলছে। পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার হুসেইন মুহাম্মদ আল মুজাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, দায়ীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিষয়টি সম্পর্কে পাথরঘাটা কোস্টগার্ড জানিয়েছে নিয়মিত অভিযানকালে ওই মহলটি আমাদের উপরে হামলা চালায়। উপজেলা প্রশাসন থেকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
পাথরঘাটা থানার (ওসি তদন্ত) সঞ্জয় কুমার বলেন, সরকারি কাজে বাধা ও হামলার ঘটনা ঘটেছে।অভিযানে পাথরঘাটার ইউএনও সাহেব নিজেই উপস্থিত ছিলেন। অতএব দায়ীদের বিরুদ্ধে মামলা হবে। ঘটনায় যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, ঘটনার সময় প্রায় ১৫ টি অবৈধ বেহুন্দি জাল জব্দ করেছিলেন এবং ওই জালগুলো পুড়িয়ে ধ্বংস করার জন্য প্রস্তুতি নেয়ার সময় হামলাকারীরা তাদের উপরে ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে। ঘটনার সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ একজনকে ২হাজার টাকা দন্ত দেন বলে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।