ঢাকামঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৮:৪৮

বরগুনার নদী-খাল পুনরুদ্ধারে গোলটেবিল বৈঠক

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৮, ২০২২ ১০:৪০ অপরাহ্ণ
পঠিত: 106 বার
Link Copied!

বরগুনা পৌর শহরের খাকদন নদী, ভাড়ানীখালের দু’পাড় সংরক্ষণ, কালভার্ট, বেড়িবাঁধ সংস্কারসহ অভ্যন্তরীণ নদী ও খালখননসহ উন্নয়নে করণীয় শীর্ষক ‌গোলটেবিল বৈঠকের আয়োজন করে বরগুনা প্রেস ক্লাব।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট সোহেল হাফিজের সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি জাফর হোসেন হাওলাদারের সভাপতিত্ব শনিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত ২ ঘণ্টা ব্যাপী গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন তত্ত্বাবধায়ক পানি উন্নয়ন বোর্ড পটুয়াখালী সার্কেল মো. কাইছার আলম।

আরও উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী মো. নুরুল ইসলাম, পটুয়াখালীর জেলা ও দায়রা জজ রোকসানা বেঞ্চু, বরগুনা পৌরসভার মেয়র এডভোকেট কামরুল আহসান মহারাজ।

আলোচনায় অংশগ্রহণ করেন মো. হাসানুর রহমান, জাকির হোসেন মিরাজ, মনির হোসেন কামাল, মুশফিক আরিফ প্রমুখ।

গোলটেবিল বৈঠকে খাকদন নদী ও ভাড়ানীখালের দুপাড় উঁচু করে ব্লক ও গাইডওয়াল নির্মাণসহ বনায়ন, শহরের জলাবদ্ধতা প্রতিরোধে কালভার্ট ও স্লুইসগেটগুলো সংস্কার, খাকদন নদী, ভাড়ানীখাল খনন, শহরের পর্যটন শিল্পকে দৃষ্টিনন্দন করার বিষয় আলোচনা করা হয়।

তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. কাইছার আলম বলেন, পূর্ণাঙ্গ সমীক্ষা ছাড়া প্রকল্প গ্রহণ করা যায় না। বরগুনায় ৫টি প্রকল্প অনুমোদন চাওয়া হলেও ২টি প্রকল্প অনুমোদন করা হয়। খাকদন নদী ও ভাড়ানীখালের পূর্ণাঙ্গ সমীক্ষা করে অনুমোদন প্রস্তাব করা যেতে পারে।
খাকদন নদী পুনরুদ্ধারে যদি আপনারা আগ্রহী হন তাহলে পানি উন্নয়ন বোর্ড উদ্যোগ নেবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।