ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৮

বন্ধ হয়ে গেল ইংরেজি দৈনিক দ্য ইনডিপেনডেন্ট

ডেস্ক রিপোর্ট
জানুয়ারি ৩১, ২০২২ ৯:৫০ পূর্বাহ্ণ
পঠিত: 85 বার
Link Copied!

করোনার শুরুতে ‘সাময়িকভাবে’ বন্ধ থাকলেও এবার স্থায়ীভাবেই বন্ধ হয়ে গেল ইংরেজি দৈনিক দ্য ইনডিপেনডেন্ট। গতকাল রবিবার পত্রিকার সঙ্গে সংশ্লিষ্ট সকল পক্ষের উপস্থিতিতে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে মালিকপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে পত্রিকাটির নির্বাহী সম্পাদক শামীম এ জাহেদী গণমাধ্যমকে বলেন, “আজ থেকে স্থায়ীভাবে ইনডিপেনডেন্ট পত্রিকা বন্ধ করা হল। এটা আমাদের মালিকপক্ষের সিদ্ধান্ত। আমাদের প্রধান সম্পাদক এম শামসুর রহমান আজ বৈঠক করে সবাইকে জানিয়ে দিয়েছেন।”

পত্রিকার ‘নিয়ম অনুযায়ী’ সকলের বকেয়া বেতন পরিশোধ করে দেওয়া হবে বলে জানান তিনি।

দ্য ইনডিপেনডেন্টের যাত্রা শুরু ১৯৯৫ সালে ২৬ মার্চ। দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বেক্সিমকো গ্রুপের কোম্পানি ইনডিপেনডেন্ট পাবলিকেশন্স লিমিটেড যে কটি সংবাদমাধ্যমের সূচনা করেছিল, ইনডিপেনডেন্ট তার একটি। ওই বছরই ইনডিপেনডেন্টের পাশাপাশি শৈলী ও আনন্দভূবন নামে দুটি ম্যাগাজিন এবং বাংলা দৈনিক মুক্তকণ্ঠ প্রকাশের মধ্য দিয়ে প্রকাশনা জগতে প্রবেশ করে বেক্সিমকো গ্রুপ।

কিন্তু প্রতিযোগিতার বাজারে পিছিয়ে পড়তে থাকা পত্রিকাগুলো এক সময় বেক্সিমকোর জন্য কম গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। বন্ধ হয়ে যায় দৈনিক মুক্তকণ্ঠ ও শৈলী। পরে একই পথ ধরে আনন্দভূবন। অনেক পরে, ২০১০ সালে যাত্রা শুরু করা এ কোম্পানির টেলিভিশন স্টেশন ইনডিপেনডেন্ট টেলিভিশনই এখন টিকে থাকল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।