ঢাকাশুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৫
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গোপসাগরে ১৫ ট্রলার ডুবে ২৫ জেলে নিখোঁজ, উদ্ধার ৩০

দৈনিক সৈকত সংবাদ
ফেব্রুয়ারি ৫, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ
পঠিত: 262 বার
Link Copied!

প্রতিনিধি, পাথরঘাটা:  বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণ বঙ্গোপসাগরে ঝড়বৃষ্টি ও দমকা হাওয়ার কবলে পড়ে ১৫ টি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এতে ২৫ জন জেলে নিখোঁজ রয়েছেন।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটার দিকে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় এ ঘটনা ঘটে। এখন পর্যন্ত ৩০ জেলে উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন জেলে ও ট্রলার মালিক সংশ্লিষ্টরা। ট্রলার ডুবি ও নিখোঁজের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন তারা।

নিখোঁজ জেলেদের বাড়ি বরগুনা, পিরোজপুর, বাগেরহাট ও পটুয়াখালী জেলার বিভিন্ন এলাকায়। ডুবে যাওয়া ট্রলারগুলোর মধ্যে এফবি মায়ের দোয়া, এফবি আনিছ ও এফবি ইলিয়াস রয়েছে।

এফবি হাওলাদার ট্রলারের মাঝি এমাদুল হকের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, নিখোঁজ জেলেদের সন্ধানে পাথরঘাটা এলাকার বেশ কয়েকটি ট্রলার উদ্ধার অভিযান চালাচ্ছে।

তিনি আরো জানান, শনিবার সকাল এগারোটা পর্যন্ত ৩০ জেলেকে উদ্ধার করতে পারলেও ২৫ জন এখনও নিখোঁজ রয়েছেন। তবে ট্রলার ডুবি ও নিখোঁজের সংখ্যা আরও বাড়তে পারে।

এ বিষয়ে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট কমান্ডার লুৎফর রহমান জানিয়েছেন, নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য ফেয়ারওয়ে বয়া এলাকায় কোস্টগার্ডের উদ্ধার টিম পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।