ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৩

প্রেস কাউন্সিল হবে গণমাধ্যমের নতুন আশার জায়গা

বেতাগী প্রতিনিধি
ফেব্রুয়ারি ২২, ২০২২ ১১:০০ পূর্বাহ্ণ
পঠিত: 95 বার
Link Copied!

বরগুনার বেতাগী উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হক নাসিম তাঁর গ্রামের বাড়ি উপজেলার বিবিচিনি ইউনিয়নে দুইদিনের সফরে আসেন।

শুক্রবার দুপুরে বেতাগী প্রেসক্লাবের নেতৃবৃন্দ তাঁর বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

উপস্থিত ছিলেন বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সাপ্তাহিক বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুল সালাম সিদ্দিকী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লায়ন মো. শামীম সিকদার ও দপ্তর সম্পাদক মো. অলি আহমেদ।

সাক্ষাৎকালে জেলার সকল সাংবাদিকদের পক্ষ থেকে মো. নিজামুল হক নাসিম দক্ষতা, নিষ্ঠা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে আসায় তাঁকে ধণ্যবাদ জ্ঞাপন এবং বরগুনা,বেতাগী, পাথরঘাটা, বামনা, আমতলী, তালতলী প্রেসক্লাব ও জেলার সকল পত্রিকা কার্যালয় পরিদর্শনের আহবান জানান।

পাশাপাশি বাংলাদেশে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে প্রেস কাউন্সিলের ক্ষমতা বৃদ্ধি,সারাদেশের পেশাদার ও প্রকৃত সাংবাদিকদের প্রশিক্ষণ প্রদান,তালিকা প্রনয়নের অসমাপ্ত কাজ দ্রুত সম্পন্ন করণ, সঠিক গণমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে মামলার নিস্পত্তি সহ প্রেস কাউন্সিলের উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহনের দাবি করেন।

সাক্ষাৎকালে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান নিজামুল হক নাসিম গণমাধ্যমের অগ্রযাত্রায় স্বাধীনতা ও দায়িত্বশীলতা উভয়ই অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং প্রেস কাউন্সিল হবে গণমাধ্যমের নতুন আশার জায়গা উল্লেখ করে তিনি বলেন, ‘গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা, যাতে সমাজের দর্পণ হিসেবে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারে, অসত্য সংবাদ পরিবেশন করে কেউ যাতে সাংবাদিককে সাংঘাতিক না বলতে পারে – সেই লক্ষে সাংবাদিকতা পেশার মানোন্নয়নে বাংলাদেশ প্রেস কাউন্সিল কাজ করছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।