ঢাকাবুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৬
আজকের সর্বশেষ সবখবর

প্রেমকান্ত’র ঘটনায় নতুন তথ্য বেরিয়ে এলো তদন্তে

নিজস্ব প্রতিবেদক
জানুয়ারি ২৭, ২০২৩ ১২:৩০ অপরাহ্ণ
পঠিত: 189 বার
Link Copied!

ভারতরে তামলিনাড়ু থকেে বরশিাল আসা যুবক প্রমেকান্তরে (৩৬) উপর আক্রমণরে পুরাে ঘটনাই ছলি সাজানো। মারধররে কোনো ঘটনা ঘটেনি এমনটি বলছে পুলশি। সংশ্লষ্টি সূত্রে জানা গেছে কলেজছাত্রীর সঙ্গে দেখা হওয়ার পরপরই তাকে কুপ্রস্তাব দিয়েছিলেন প্রেমকান্ত। সেই সূত্রেই সর্ম্পকের অবনতি হয়।
প্রমেকান্ত

পরে প্রকাশ্যে তাদের মধ্যে কথা-কাটাকা‌টিও হয়। ঘটনার পর স্থানীয়রা তাকে থানায় হস্তান্তর করলে আত্মরর্ক্ষাথে মিথ্যার আশ্রয় নেন। অভযিোগ তোলেন মারধর ও টাকা, মোবাইল নিয়ে যাওয়ার। প্রেমকান্তের এসব অভযিোগ অসত্য বলে তথ্য পেয়েছে পুলশি।
মারধরের ঘটনা ঘটেনি

সামাজিক যোগাযোগ মাধ্যমে পরচিয়ের সূত্র ধরে বন্ধুত্ব। পরে ২৪ জুলাই প্রমেকান্ত বরশিালে চলে আসেন। ২৫ জুলাই একটি রেস্তেরাঁয় ওই কলজেছাত্রী তার তিনজন বান্ধবীসহ দখো করে। এমন‌কি দুপুররে খাওয়া শষেে চলে যায়। ২৭ জুলাই প্রমেকান্তরে অনুরোধরে কারণে কাশপিুর এলাকায় দুজন দখো কর।ে সখোনে চলমান অটোরকিশার মধ্যে বসে তারা কথা বল‌ছলি। একর্পযায়ে প্রমেকান্ত ওই ছাত্রীকে খারাপ সর্ম্পক স্থাপনরে প্রস্তাব দনে। তার সঙ্গে ঢাকা যাওয়ার জন্যও চাপ সৃষ্টি করনে। কলজেছাত্রী প্রমেকান্তরে প্রস্তাব প্রত্যাখ্যান করলে দুজনরে মধ্যে ঝামলো শুরু হয়। একর্পযায়ে তা উচ্চ স্বরে ঝগড়ায় রূপ নয়ে। এ সময় তাদরে দুজনরে বহনকারী গাড়টিি থাময়িে দয়ে স্থানীয়রা। একই সঙ্গে বষিয়‌টি বমিানবন্দর থানায় অবহতি কর।ে সখোন থকেে পুলশি এসে প্রমেকান্তকে হফোজতে নয়ে।

এয়ারর্পোট থানার ওসি কমলশে হালদার বলনে, ‘প্রমেকান্তরে অভযিোগগুলো তদন্ত করেছি তদন্তে তার করা অভযিোগ অসত্য বলে উঠে এসছে।ে কাশপিুররে সড়কে যে ভডিওি ফুটজেরে কথা বলছনে সখোনে ওই যুবকরে সঙ্গে হাতাহাতি হয়েছে। তাকে কউে মারধর করেনি।

ওসি বলনে, ‘প্রমেকান্ত নামক ওই যুবক বারবার আমাকে বলছলিনে সইে তরুণীকে তার সঙ্গে দয়িে দতি।ে অপ্রাপ্তবয়স্ক তরুণীর বয়িে বাংলাদশেে আইন পরপিন্থী কাজ বলার পরও একই দাবি করছলিনে। হাইকমশিনরে নর্দিশেনা মোতাবকে তাকে গাড়তিে তুলে দওেয়া হয়। তারপ‌র তনিি ঢাকায় না গয়িে শহরে চলে আসনে। ’

কলজেছাত্রীর প‌রবিার যা বলছে

প্রমেকান্তরে কথতি প্রমেকিা কলজেছাত্রী দাবি করছেনে, ‘ফসেবুকে পরচিয়রে সূত্র ধরে তার সঙ্গে বন্ধুত্ব হয়ছে।ে আমি তার প্রমেকিা নই। আসলে তার কথায় রাজি না হওয়ায় আমার ক্ষতি করতে উঠপেড়ে লগেছে।ে এমন‌কি ম‌িডয়িা‌য় আমার সম্মান নষ্ট করতে বক্তব্য দিয়াছে।

কলজেছাত্রীর বাবা বলনে, ‘আমার ময়েে অপ্রাপ্তবয়স্ক, তা এয়ারর্পোট থানার ওসি নজিে কলজেে এসে নশ্চিতি হয়ে গছেনে। সইে তথ্য হাইকমশিনে জানালে ওই যুবককে দশেে ফরিে যাওয়ার পরার্মশ দনে। কন্তিু সে দশেে না ফরিে বভিন্নি মাধ্যমে আমার অপ্রাপ্তবয়স্ক ময়ে,ে আমার পরবিার নয়িে বভিন্নি কুরুচপর্িূণ অপপ্রচার চালয়িে আসছে।

তনিি আরো বলনে, ‘এমনকি সসেব অপপ্রচার সে টলেভিশিন-পত্রকিাতওে বলছ।ে ফলে আমি আমার পরবিার নয়িে কভিাবে বঁেচে থাকব তা নয়িে ঝুঁকতিে আছ।ি আমার ময়েরে ভবষ্যিৎ অনশ্চিতি হয়ে পড়েছে সইে যুবকরে মথ্যিা তথ্যে আমরা মারাত্মক ক্ষতিতে রয়েছি আমরা এলাকায় পালয়িে বড়োচ্ছ।ি ’

থানায় কলজেছাত্রীর প‌রবিাররে জিডি

প্রমেকান্তরে বরিুদ্ধে কলজেছাত্রীকে উত্ত্যক্তরে অভযিােগ উঠছে।ে ছাত্রীর পরবিার এ ব্যাপারে আইনি সহযােগতিা চয়েে লখিতি অভযিােগ করছে।ে বরগুনার তালতলী থানার ওসি আলী আহম্মদ বলনে, ‘প্রমেকান্তরে বরিুদ্ধে এক তরুণীকে কুপ্রস্তাব প্রদানরে লখিতি অভযিোগ পেয়েছি যদি এমন ঘটনা তনিি ঘটান তা অবশ্যই অপরাধ। আমরা অভযিোগটরি তদন্ত করছ।ি ’

জডিরি বরাতে ওসি বলনে, ময়েটেরি বাবা অভযিোগ করছেনে তার ময়েকেে প্রমেকান্ত অশালীন প্রস্তাব দয়িে ঢাকা নয়িে যতেে চয়েছেলিনে। ময়েে এই প্রস্তাবে রাজি না হওয়ায় প্রমেকান্ত তালতলী চলে যান। ওই যুবক তার ময়েরে যকেোনো ধরনরে ক্ষতি করতে পারনে। তনিি তার ময়েরে নরিাপত্তা চান।

অভযিোগ অস্বীকার করে প্রমেকান্ত বলনে, ‘থানায় যে অভযিোগরে কথা বলা হচ্ছ,ে আসলে এমন কোনো আচরণ আমি করনি।ি ওই ময়েরে সঙ্গে হোটলে,ে কলজেে এবং কাশপিুর চৌমাথায় দখো হলওে খারাপ কোনো প্রস্তাব দেইনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।