ঢাকাসোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:২৫
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী ও জাতির জনককে কটাক্ষ করে শ্লোগান মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৯:৩৫ অপরাহ্ণ
পঠিত: 221 বার
Link Copied!

বিএনপির ১০ দফা দাবীতে ইউনিয়ন ব্যাপি পদযাত্রায় মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষকের নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনককে কটাক্ষ করে শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করার অভিযোগ উঠেছে । এ ঘটনাটি শনিবার দুপুরে বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নে কদমতলা বাজারে। প্রধান শিক্ষক নাম আল আমীন তিনি লেমুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমানে প্রধান শিক্ষক।
জানা যায়, শনিবার দেশ ব্যাপি বিএনপির পদযাত্রার প্রোগ্রাম ছিল। বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়ন বিএনপির সভাপতি ও লেমুয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমীনের নেতৃত্বে প্রায় দুই শতাধিক নেতা কর্মি কদমতলা বাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনককে কটাক্ষ করে উচ্চস্বরে শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করে। মিছিলের অগ্রভাবে ছিল প্রধান শিক্ষক আল আমীন, বিএনপি নেতা বজলু শরীফ, আবদুল হক শরীফ, ফারুক মেম্বরসহ অনেকে। মিছিলের একটি ভিডিও রোববার সকালে সামাজিক যোগাযোগে ভাইরাল হয়। মিছিলে প্রধান শিক্ষক আল আমীনকে টুপি মাথায় ব্যানারের অগ্রভাবে উচ্চস্বরে হাত উচিয়ে শ্লোগান দিতে দেখা গেছে। পুলিশ মিছিলের সামনে ছিল।
এ ব্যাপারে প্রধান শিক্ষক আল আমীন বলেন, আমাদের প্রোগ্রাম সফল হয়েছে। রেজাউল পুলিশসহ ৬ জন ছিল। তারা আমাদের কোন বাধা দেয়নি। আপনি সরকারের বেতন ভাতা ভোগ করেন। আপনি সরকার প্রধান ও জাতির জনকের বিরুদ্ধে ভোট চোর, কম্বল চোর বলে শ্লোগান দিতে পারেন কিনা। এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বেসরকারী মাধ্যমিক বিদ্যালয় চাকরী করি। রাজনীতি করার সুযোগ আছে।
বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহম্মদ বলেন, এ জাতীয় শ্লোগান দিলে পুলিশের বাধা দেওয়া উচিৎ। বিষয়টি খতিয়ে দেখব। বরগুনা উপজেলা শিক্ষা অফিসার জামাল হোসেন ও জেলা শিক্ষা অফিসার মো: জসিম উদ্দিন বলেন, এ জাতীয় শ্লোগান একজন প্রধান শিক্ষক দিতে পারেন না। তথ্য প্রমান পেলে আমরা তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেব।
বরগুনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জালাল উদ্দিন বলেন, সরকারী বেতন ভাতা যারা ভোগ করে তারা এ জাতীয় শ্লোগান দিতে পারেন না। অভিযোগ পেলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।