ঢাকাবুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৪৩
আজকের সর্বশেষ সবখবর

প্রথমবারের মতো সস্ত্রীক আমিরাত সফরে ইসরায়েলের প্রেসিডেন্ট

ডেস্ক রিপোর্ট
জানুয়ারি ৩১, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
পঠিত: 47 বার
Link Copied!

প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাত সফরে গেছেন ইসরায়েলের প্রেসিডেন্ট ইসাক হারজগ। সফরে তার স্ত্রী সঙ্গে রয়েছেন। আবুধাবি ও তেল আবিব কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার এক বছর পার হওয়ার পর রবিবার তিনি এই সফরে গেলেন।

ইসরায়েলের সরকারী কেএএন চ্যানেলের প্রতিবেদনে বলা হয়েছে,  আবুধাবি বিমানবন্দরে পৌঁছালে হারজোগ এবং তার স্ত্রীকে স্বাগত জানান আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ।

সংযুক্ত আরব আমিরাতে রওয়ানা দেওয়ার আগে হারজগ জানান, আবুধাবির যুবরাজ মুহাম্মাদ বিন জায়েদের ব্যক্তিগত আমন্ত্রণে তিনি এই সফরে যাচ্ছেন এবং সেখানে অবস্থানকালে আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে তার আলোচনা হবে। হারজগ দাবি করেন, তিনি পুরো অঞ্চলের জন্য শান্তির বার্তা বয়ে নিয়ে যাচ্ছেন।

হারজগ এমন সময় এই শান্তির বার্তা বহনের দাবি করছেন যখন সংযুক্ত আরব আমিরাত দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর আগ্রাসন ও বর্বরতা বাড়িয়ে দিয়েছে।

ইসরায়েল সম্প্রতি ঘোষণা করে যে, ইয়েমেনের বিরুদ্ধে চলমান সামরিক আগ্রাসনে সংযুক্ত আরব আমিরাতের সমর্থনে এগিয়ে আসতে পারে ইসরায়েল। এ ছাড়া, গত ১৮ জানুয়ারি আমিরাতকে নিরাপত্তা ও গোয়েন্দা সহযোহিতা দেওয়ার প্রস্তাব দিয়েছিল ইসরায়েল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।