ঢাকাবৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, সকাল ৭:৪৩
আজকের সর্বশেষ সবখবর

পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদকঃ-আরিফুল ইসলাম রুবেল
জানুয়ারি ১৬, ২০২৩ ৫:৩৬ অপরাহ্ণ
পঠিত: 12 বার
Link Copied!

বরগুনায় সংঘবদ্ধ পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্যকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালতে আটককৃতদের মধ্যে ৩ জনকে ৭ দিন করে কারাদণ্ড ও একজন অসুস্থ থাকায় তাকে মুচলেকা নিয়ে প্রথমবারের মতো সাধারণ ক্ষমা করা হয়েছে।

রবিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মিল্টন চাকমা এ তথ্য জানান।

এর আগে বেলা পৌনে তিনটার দিকে বরগুনা জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিস সংলগ্ন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে তাদের আটক করা হয়। তারা হলেন- ঝালকাঠির নলছিটি ইউনিয়নের হদুয়া গ্রামের মিরাজ মোল্লা, পাথরঘাটার রায়হানপুর ইউনিয়নের মাদারতলী গ্রামের জাকির হোসেন, বরগুনা সদর উপজেলার লাকুরতলা গ্রামের তারিকুল ইসলাম ও বরগুনা পৌর শহেরর বালিকা বিদ‍্যালয় সড়কের বিজন কুমার ঘোষ।

বরগুনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান মিলন বলেন, আটককৃত ৪ জনের বিরুদ্ধে সাধারণ মানুষকে পাসপোর্ট করিয়ে দেওয়ার নামে হয়রানিসহ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ছিল। আটকের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের বিচারিক কার্যক্রম সম্পন্ন হয়েছে। পাসপোর্ট দালাল নির্মূলে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মিল্টন চাকমা বলেন, পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্যের ৩ জনকে ৭ দিনের কারাদণ্ড এবং একজন অসুস্থ থাকায় তাকে মুচলেকা নিয়ে প্রথমবারের মতো সাধারণ ক্ষমা করা হয়েছে। আশা করি তারা ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।