ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১২

পাথরঘাটায় ৩ হাজার লিটার সয়াবিন তেলের সন্ধান

কাজী রাকিব
মে ১১, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

বরগুনার পাথরঘাটায় একটি ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউন থেকে ৩ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে।

বুধবার (১১‌ মে) দুপুরে পৌর শহরের টিটু সিনেমা হল এলাকায় অভিযান চালিয়ে শাহিন স্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ওই তেল উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বরগুনায় সয়াবিন তেলের কৃত্রিম সংকট দেখিয়ে মজুদ করার অভিযোগ উঠে ব্যবসায়ীদের বিরুদ্ধে। কেউ কেউ তেল মজুত করে বাড়তি দামে বিক্রি করছেন বলেও অভিযোগ রয়েছে।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, পাথরঘাটা বাজারে সয়াবিন তেল বোতলের গায়ে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে পাইকারি ও খুচরা বিক্রি করায় ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, বাজারে তেলের সংকট থাকা সত্ত্বেও সয়াবিন তেল মজুদ করায় সংশ্লিষ্ট ডিস্ট্রিবিউটর শাহিন স্টোরে অভিযান চালিয়ে ৩ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরে ওই তেল আগের দামে আগামী সাত দিনের মধ্যে বিক্রি করে নতুন তেল সরবরাহ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।