ঢাকারবিবার, ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৯

পাথরঘাটায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

পাথরঘাটা প্রতিনিধি
ফেব্রুয়ারি ১৯, ২০২২ ৫:০৫ অপরাহ্ণ
পঠিত: 73 বার
Link Copied!

পাথরঘাটায় তিনদিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। পাথরঘাটা কৃষি অফিসের আয়োজনে ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পাথরঘাটা উপজেলা কৃষি অফিস মাঠে এমেলার উদ্ভোধন করা হয়। পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মুহাম্মাদ আল-মুজাহিদ এর সভাপিতিত্বে ও পাথরঘাটা উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফারজানা তাছমিন এর উপস্থাপনায় উক্ত মেলায় স্বাগত বক্তব্য প্রদান করেন পাথরঘাটা কৃষি অফিসার শিশির কুমার বড়াল, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন পাথরঘাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাফিজুর রহমান সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভীন। এছাড়া কৃষকদের মধ্যে বক্তব্য প্রদান করেন মাওলানা গোলাম ছগির। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পাদ কর্মকর্তা ডাঃ অরবিন্দু দাস, পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক জাফর ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক আমিন সোহেল প্রমুখ। মেলায় শস্য বিন্যাস পরিবর্তনের মাধ্যমে আবাদ বৃদ্ধি,সর্জান পদ্ধতিতে ফসল আবাদ,ভাসমান বেডে সবজি চাষ, আইলে সবজি চাষ, বস্তা বা ঢিবি পদ্ধতিতে সবজি চাষ, মিশ্র ফল বাগান, একক ফল বাগান, নিরাপদ ফল চাষসহ ২০ প্রকারের স্টল অংশ গ্রহন করেন।

মেলায়া বক্তরা বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নমুলক কাজের কথা উল্লেখকরে কৃষকদের ব্যাপারেও সরকারের অপরিসীম সহযোগিতার কথা তুলে ধরে সরকারি সার বীজসহ সকল মালামাল যথাযথ ভাবে প্রয়োগ করার মাধ্যমে কৃষকদেরকে আরো এগিয়ে আসার আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।