ঢাকারবিবার, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৪৯
আজকের সর্বশেষ সবখবর

নেইমারের পেনাল্টিতে হারল জাপান

খেলাধুলা ডেস্ক
জুন ৬, ২০২২ ১০:১২ অপরাহ্ণ
পঠিত: 21 বার
Link Copied!

টোকিওর জাতীয় স্টেডিয়ামে সোমবার (৬ জুন) প্রীতি ম্যাচে জাপানকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়ায় ব্রাজিলের হয়ে পেনাল্টিতে একমাত্র গোলটি করেছেন নেইমার। ৭৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান গড়ে দেন নেইমার। এর মধ্যদিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সারলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচের প্রথমার্ধে কয়েকবার গোলের সুযোগ তৈরি করলেও জাপানের রক্ষণভাগ ও গোলকিপার বাধা হয়ে দাঁড়ায়। দ্বিতীয় মিনিটেই পোস্টে লেগে ফেরে রাফিনহার শট। এর আগেও আরেকটি দারুণ সুযোগ পেয়েছিলেন তিনি। তবে জাপানিজ গোলরক্ষককে প্রায় ফাঁকায় পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে নেইমারের শট দারুণ ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক সুইশি গোনদা। ফলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। একের পর এক আক্রমণে জাপানের রক্ষণভাগ ব্যস্ত রাখে তিতের দল। গোল পেতে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সেলেসাওদের। তবে শেষ পর্যন্ত পেনাল্টি থেকে নেইমারের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে দল। এর আগে গত বৃহস্পতিবার আরেক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে ভাসিয়েছিল ব্রাজিল। ওই ম্যাচে জোড়া গোল করেছিলেন নেইমার।

ম্যাচের স্কোরলাইন দেখে ম্যাচজুড়ে ব্রাজিলের দাপট বোঝার উপায় নেই। ৫৩ শতাংশ বল নিয়ন্ত্রণে রেখে ২১টি শট নেয় ব্রাজিল, যার পাঁচটি ছিল লক্ষ্যে। বক্সের ভেতর রিচার্লিসনকে ধাক্কা মেরে ফেলে দেন জাপানিজ মিডফিল্ডার ওয়াতারু এনদ। ইরানি রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিকে জয়সূচক গোলটি করেন নেইমার।

এর আগের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও স্পট কিক থেকে দুটি গোল করেছিলেন তিনি। দেশের হয়ে নেইমারের গোল সংখ্যা ৭৪। ব্রাজিলের সর্বকালের শীর্ষ গোলদাতা পেলেকে ছুঁতে আর তিন গোল দরকার তার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।