ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১২:১২

আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক
মার্চ ৮, ২০২২ ৭:২৬ অপরাহ্ণ
পঠিত: 120 বার
Link Copied!

র‍্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বরগুনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, পুলিশ বিভাগ, মহিলা পরিষদসহ বিভিন্ন বেসরকারি সংগঠন যৌথভাবে দিবসটি পালন করেছে।

মঙ্গলবার (৮ মার্চ) সকালেল জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে মুজিব অঙ্গন থেকে র‍্যালী বের হয়। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাবলিক পাঠাগারের চত্তরে এসে শেষ হয়।

পরে পাঠাগারের হলরুমে ‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগন্য’ প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা হয়।

এছাড়াও বেসরকারি উন্নয়ন সংস্থা প্লান ইন্টারন্যাশনানের শিল্পিরা নৃত্য ও সংগীত পরিবেশন করে।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান। সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তর-বরগুনার উপপরিচালক মেহেরুন নাহার মুন্নী।

আলোচনা করেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ মিয়া, জেলা এনজিও ফোরামের সভাপতি আবদুল মোতালেব মৃধা, সমাজসেবা বিভাগের উপপরিচালক কাজী মো. ইব্রাহিম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা এসএম রফিকুল ইসলাম, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল, হাসানুর রহমান ঝন্টু, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, বরগুনা জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. সেলিনা আক্তার, প্ল্যান ইন্টার ন্যাশনালের প্রকল্প ব্যবস্থাপক সালেহা আক্তার ও বুড়িরচর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেলী পারভীন ছবি প্রমুখ।

এর আগে সকাল ৯টায় পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) আয়োজনে ভিকটিম সাপোর্ট সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান, ডা. আজমেরী বেগম, মহিলা পরিষদের সভাপতি নাজমা বেগম, লোকবেতারের পরিচালক মনির হোসেন কামাল, এসআই নূরে জান্নাত কেয়া, নারীনেত্রী নিগাত সুলতানা, খাদিজা বেগম ও বেবী দাস।

বরগুনা সদর উপজেলাসহ জেলার ছয় উপজেলা আমতলী, বেতাগী, বামনা, তালতলী, পাথরটাসহ সারাদেশেই বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।