ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:১৭

নানা আয়োজনে শিশুদের মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিনিধি
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৩:১৩ পূর্বাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

এনসিটিএফ বরগুনা উপজেলা সদস্যদের আয়োজনে বেসরকারি উন্নয়ন সংস্থা সিবিডিপি কার্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভা শুরুর পূর্বে এনসিটিএফ শিশুরা বরগুনা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা অর্পন করে।

এনসিটিএফ সভাপতি সাফায়াত আরেফিনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরগুনার সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী মুহাম্মদ ইব্রাহিম।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও মানবাধিকার কর্মী সুখরঞ্জন শীল, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি চিত্তরঞ্জন শীল ও সিবিডিপি এর নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ।

এছাড়াও সভায় শিশু আলোচকদের মধ্যে আলোচনায় এনসিটিএফ এর আয়সা আক্তার রিতু, রাইয়ান রহমান, রিফাহ তাসনিয়া পুন্যি, তাইয়েবা ইসলাম অরনী,আকিব হোসেন রাফি, জান্নাতুল রামিম প্রমুখ।

সভা সঞ্চালনা করেন এনসিটিএফ সাধারণ সম্পাদক উম্মে হাবিবা রূপা।

এ ছাড়া বেতাগীতে দিনভর নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উদযাপন করে শিশুরা। শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন টাক্সফোর্স (এনসিটিএফ)‘র স্থানীয় শাখা পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, প্রভাত ফেরি, আলোচনা, শুদ্ধ বাংলা লেখা চর্চা, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও শহীদদের রুহের মাফিরাত কামনা করে দোয়ানুষ্ঠান দিনভর এসব কর্মসূচি পালন করে।

সংগঠনের সভাপতি মো. খাইরুল ইসলাম মুন্না‘র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাত জাহান লিমার সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, বিশেষ অতিথি ছিলেন, বিষখালী পত্রিকার সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, একে স্কুলের প্রতিষ্ঠাতা আব্দুল হাই, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লায়ন মো. শামীম শিকদার ও যুব সংগঠক অলি আহমেদ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।