ঢাকাবৃহস্পতিবার, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫০

তালতলীতে পাল্টাপাল্টি মানববন্ধন ও সংবাদ সম্মেলন

তালতলী প্রতিনিধি
মে ২৬, ২০২২ ১০:৫০ অপরাহ্ণ
পঠিত: 84 বার
Link Copied!

বরগুনার তালতলীতে এক স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তারের ওপর নৌকা’র সমার্থকরা হামলা করার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। এদিকে এই মানববন্ধনকে অবৈধ দাবি করে সংবাদ সম্মেলন করেন নৌকা মার্কার প্রার্থী বাচ্চু মিয়া।

বৃহস্পতিবার(২৬ মে) বেলা ১১ টার দিকে নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের সামনে ৬ শতাধিক জনগণ ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা করে। পরে বেলা ৩ টার দিকে উপজেলা আওয়ামী লীগ অফিসে একটি সংবাদ সম্মেলন করে নৌকা মার্কার প্রার্থী।

এ সময় স্বতন্ত্রপ্রার্থীর বক্তারা বলেন, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাসুদা আক্তার নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা কিংবা নির্বাচন থেকে সরে দাড়ানোর হুমকি দিয়ে আসছে নৌকা’র প্রার্থী বাচ্চু মিয়া। এর জের ধরে গত ২৫ মে বিকাল আনুমানিক ৩টার দিকে উপজেলার অংকুজানপাড়া এলাকায় নারী প্রার্থী তার নিকটাত্মীয় ও ভোটারদের সঙ্গে কথা বলতে যাওয়ার পথে নৌকা’র প্রার্থী বাচ্চু মিয়ার ২০ থেকে ২৫ জন সমর্থকরা সন্ত্রাসী হামলা চালায়। পরে আহত চেয়ারম্যান প্রার্থীকে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠিয়ে দেয়। তারা আরও বলেন, নির্বাচনে জয় পরাজয় থাকবেই। তার জন্য আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী তার সন্ত্রাসী বাহিনী দিয়ে একজন নারী চেয়ারম্যান প্রার্থীকে পরিকল্পিত ভাবে হত্যার চেষ্টা চালাবে আমরা সাধারণ জনগণ কোন অবস্থাতেই মেনে নিতে পারিনা। এ ঘটনার প্রতিবাদ ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
মানববন্ধনে বক্তব্য দেন ঐ ইউনিয়নের আরেক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দুলাল ফরাজী, রাখাইন নেতা নিও, মজিবর ফরাজী প্রমুখ।

এদিকে মানববন্ধনের পরপরই পাল্টা সংবাদ সম্মেলন করে নৌকা মার্কার প্রার্থী বাচ্চু মিয়া বলেন, স্বতন্ত্র প্রার্থী মাসুদা আক্তার ও তার স্বামী দুলাল ফরাজী তিনিও স্বতন্ত্র প্রার্থী। নৌকা মার্কার জনপ্রিয়তা দেখে স্বামী স্ত্রী মিলে প্রার্থী হয়েছেন। এরপর আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ চালিয়ে যাচ্ছেন। তিনি যে ঘটনা নিয়ে মানববন্ধন করেছেন সে রকম কোন ঘটনা ঘটেনি আমার ইউনিয়নে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সংবাদ সম্মেলনের উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামরুল আহসান, যুগ্মসাধারণ সম্পাদক ইউসুফ হাওলাদারসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাখাওয়াত হোসেন তপু বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এবিষয়ে লিখিত অভিযোগ দিয়েছে স্বতন্ত্র প্রার্থী মাসুদা আক্তার। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নৌকা মার্কার প্রার্থী পক্ষ থেকে এখনও কোনও অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য আজ ২৬ মে প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ। ২৭ মে প্রতীক বরাদ্ধ করা হবে। এই প্রথম ৬টি ইউনিয়নই ইভিএমে’র মাধ্যমে ১৫ জুন ভোট গ্রহন

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।