ঢাকারবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৫

জমির মালিকানা নিয়ে দ্বন্দ্ব, গাছ কাটার অভিযোগ

তালতলী প্রতিনিধি
ফেব্রুয়ারি ১, ২০২২ ৮:২০ অপরাহ্ণ
পঠিত: 65 বার
Link Copied!

তালতলীতে জমির মালিকানা নিয়ে দ্বন্দ্বে একপক্ষের গাছপালা কেটে ফেলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) উপজেলার পচাকোড়ালিয়া ইউনিয়ন এর দক্ষিণ গাববারীয়া এলাকায় এ ঘটনা ঘটে।

জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে চলা দ্বন্দ্বে জমি দখল নিতে গিয়ে গাছপালা কেটে ফেলা হয় বলে অভিযোগ করা হয়েছে।

দক্ষিণ গাববারীয়া এলাকার প্রয়াত আব্দুল লতিফ ডিলার ছেলের আবুল বাশারের সঙ্গে একই এলাকার মৃত শরৎ মৃধার ছেলে রণ মৃধা সাথে দীর্ঘদিন জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত সোমবার থেকেই গাছ কেটে নিয়ে যাচ্ছেন রণ মৃধার লোকজন। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে। মামলা চলমান থাকলেও জোরপূর্বক জমি দখলে নেওয়ার চেষ্টা করে রণ মৃধা।

অভিযোগ করে আবুল বাশার বলেন, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বেআইনিভাবে জমির গাছ কেটে নিয়ে গেছে রণ মৃধা ও তার লোকজন। প্রায় ৩০ বছর আগে আমরা ওই জমিতে গাছ রোপন করি। ওই জমি দখল নেওয়ার জন্য প্রায় ৫০ টি গাছ নির্বিচারে কেটে ফেলেছে। ওই গাছের বাজারমূল্য প্রায় ২ লক্ষ টাকা।

অভিযোগের বিষয়ে মৃত শরৎ মৃধার ছেলে রণ মৃধা কাছে জানতে চাইলে কোন সাক্ষাৎকার দেবেন না বলে জানান তিনি।

তালতলী থানার (ওসি) সাখাওয়াত হোসেন বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।