ঢাকাশনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:০৬

টমেটো চারার সাথে শত্রুতা!

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১, ২০২২ ২:৩৪ পূর্বাহ্ণ
পঠিত: 114 বার
Link Copied!

বরগুনার বেতাগীতে এক কৃষকের ৩ লক্ষ টাকার টমেটো চারা রাতের আধারে উপরে ফেলেছে দুর্বৃত্তরা। সোমবার (৩১ জানুয়ারি) ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের কেওড়াবুনিয়া গ্রামে। ক্ষতিগ্রস্ত কৃষকের নাম আব্দুল মাজেদ।

স্থানীয়রা জানান, কৃষক আব্দুল মাজেদ ১ একর জায়গায় টমেটো চাষের জন্য জমি প্রস্তুত করে। আজ সোমবার সকালে জমিতে সেই চারা রোপন করার কথা ছিল। কিন্ত সকালে টমেটো চারার মাঠে গিয়ে মাজেদ দেখতে পান তার সমস্ত চারাই নষ্ট করা হয়েছে। রাতের আধারে টমোটো চারাগুলোর গোড়া কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

আব্দুল মাজেদ জানান, এতে তার ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জমি প্রস্তুত করতে ইতোমধ্যে ৬৫ হাজার টাকা খরচ হয়েছে।

তিনি বলেন, এখন টমেটো চারা সংগ্রহ করার কোন উপায় নেই। আমাদের পরিবারের আয়ের একমাত্র উৎস কৃষি কাজ। তাই যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে উঠার নয়। পরিবার নিয়ে এখন দুরবস্থায় থাকতে হবে।

এ রির্পোট লেখা পর্যন্ত কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তার রহস্য এখনো উদঘাটিত হয়নি।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মো. ইকবাল হোসেন বলেন, এটি অত্যন্ত দুঃখজণক ঘটনা। এ বিষয়ে আমি এখনো অবগত না। তবে ক্ষতিগ্রস্ত কৃষক জানালে প্রয়োজনীয় সহযোগীতা দেওয়ার চেষ্টা করবো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।