ঢাকাশনিবার, ২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১:৩৭
আজকের সর্বশেষ সবখবর

জোড়া সেঞ্চুরি, টি-টোয়েন্টিতে টিম ৭১’র রেকর্ড

মো. হাইরাজ
ফেব্রুয়ারি ২০, ২০২২ ১:১৩ পূর্বাহ্ণ
পঠিত: 138 বার
Link Copied!

২০০৩ সালে ঘরোয়া ক্রিকেটে প্রথম টি-টোয়েন্টি খেলার প্রচলন শুরু করে ইংলিশ ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরপর এ সংস্করণের বয়স হয়ে গেছে প্রায় ১৯ বছর।

লম্বা এ সময়ে মাত্র তিনবার এক ইনিংসে জোড়া সেঞ্চুরি দেখেছে ক্রিকেট বিশ্ব। চতুর্থ রেকর্ডটি গড়লেন বরগুনার তালতলীতে মো. সাব্বির রহমান ও মো. আল ফোরকান।

আর তাদের জোড়া সেঞ্চুরিতে রান সংগ্রহে তালতলী উপজেলা চেয়ারম্যান কাপ সিজন ২ তে নতুন রেকর্ড গড়েছে নবাগত টিম ৭১।

গত ১৪ ফেব্রুয়ারী শুরু হওয়া উপজেলা চেয়ারম্যান কাপ ক্রিকেট টুর্নামেন্ট সিজন ২ এর ১১ তম ম্যাচে উপজেলা সড়ক বনাম টিম ৭১ এর মধ্যে কার খেলায়। ৩৪ বলে অপরাজিত ১০১ রান করছেন মো. সাব্বির রহমান এবং ৩৪ বলে ১০২ রান করেন আল ফোরকান। তাদের জোড়া সেঞ্চুরি ও সোহেল নাজিরের ২৮ বলে ৮৬ রানের ঝড়ে ব্যাটিংএ ৩৩০ রানের পাহাড় গড়ে টিম ৭১। যা তালতলী উপজেলা চেয়ারম্যান কাপের সর্বোচ্চ স্কোর।

এর আগের ম্যাচে টিম ৭১ কড়ইবাড়িয়া একাদশের বিরুদ্ধে ২৫১ রান করে এতো দিন এটাই ছিল সর্বোচ্চ দলীয় স্কোর।

জোড়া সেঞ্চুরির প্রথম ঘটনাটি ঘটে উক্সব্রিজে। টি-টোয়েন্টি কাপে ২০১১ সালে মিডলসেক্সের বিপক্ষে গ্লস্টারশায়ারের পক্ষে জোড়া সেঞ্চুরি করেছিলেন নিউজিল্যান্ডের হামিশ মার্শাল ও আয়ারল্যান্ডের কেভিন ও’ব্রায়েন। এরপর দ্বিতীয় ঘটনাটি ২০১৬ সালে ব্যাঙ্গালুরুতে। আইপিএলের আসরে সেবার গুজরাট লাওন্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর পক্ষে জোড়া সেঞ্চুরি করেছিলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও ভারতের বিরাট কোহলি। আর তৃতীয় ঘটনা ঘটে ২০১৯ সালে চট্টগ্রামে বিপিএলের আসরে সেবার চিটাগং এর বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে জোড়া সেঞ্চুরি করেছিলেন অ্যালেক্স হেলস ও রাইলি রুশো। আজ চতুর্থ ঘটনার সাক্ষী হলো তালতলী।

টুর্নামেন্টের আয়োজক কমিটির আহবায়ক মো. নুরুল আহাত ও সদস্য সচিব জিয়াউল হক রুবেল বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে আমরা তালতলী উপজেলার ছেলেদের নিয়ে উপজেলা চেয়ারম্যানের সহয়তায় বিভিন্ন সময় বিভিন্ন খেলাধুলার আয়োজন করি। আমরা আশা করি এসকল খেলোয়ারদের মধ্যে থেকে ভালো খেলে তারা জাতীয় দলে নাম লেখাবে আগামী দিনে বাংলাদেশের হয়ে তারা নেতৃত্ব দিবে। আমরা তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মি. ধলুসে বলেন, তালতলীতে ভালো ভালো খেলোয়াড় তৈরি হচ্ছে। খেলার মান ভালো আমি তাদের খেলোয়ার মান নিয়ে জেলা ক্রীড়া সংস্থাকে জানাবো। তারা ভালো কোচ এর আওতায় খেলাধুলা করলে। ভালো খেলোয়াড় হিসেবে জাতীয় দলে জায়গা করে নিবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।